শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৪৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার তাড়াইলে সারসহ উফশী ও আউশ ধান পাচ্ছে ৭৫০ জন কৃষক মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে কোন অনিয়ম সহ্য করা হবে না : চট্টগ্রামে ইসি আনিছুর

গাজায় ইসরায়েল বিমান বাহিনীর আগ্রাসন

আন্তর্জাতিক ডেস্ক
  • আপলোডের সময় : রবিবার, ২ জানুয়ারী, ২০২২
  • ৫৮৯৬ বার পঠিত

ইসরায়েলি সেনাবাহিনীর দাবি, রবিবার তারা গাজা উপত্যকায় জঙ্গিদের টার্গেট করে বিমান হামলা চালিয়েছে। হামাস নিয়ন্ত্রিত এলাকা থেকে রকেট হামলার এক দিন পর তারা বিমান হামলা চালিয়েছে বলে দাবি উঠেছে।

গাজা উপত্যকার বাসিন্দা খান ইউনুস একটি ভিডিও ধারণ করেছেন। ওই ভিডিওতে দেখা যায়, তিনবার বড় ধরনের বিস্ফোরণ ঘটছে গাজা উপত্যকায়। ওই ভিডিওতে যুদ্ধবিমান উড়ে যাওয়ার শব্দও শোনা যায়। যদিও এ ঘটনায় হতাহতের খবর পাওয়া যায়নি।

ইসরায়েলি সেনাবাহিনীর দাবি, হামাসের রকেট উৎপাদন কেন্দ্র এবং একটি সামরিক স্থাপনা লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। গাজা থেকে যে কোনো ধরনের চালানো সহিংসতার পেছনে হামাসের হাত রয়েছে বলেও দাবি ইসরায়েলি বাহিনীর।

জানা গেছে, গত শনিবার গাজা থেকে দুটি রকেট নিক্ষেপ করা হয় ইসরায়েলি ভূখণ্ডে। যদিও ইসরায়েলের ঠিক কী ক্ষতি হয়েছে ওই রকেট হামলায়, তার জানা যায়নি। এ ঘটনায় হতাহতের ব্যাপারে ইসরায়েলি বাহিনীও কিছু বলেনি।

সেপ্টেম্বরের বিচ্ছিন্ন একটি ঘটনা ছাড়া, গত বছরের মে মাসে ইসরায়েল এবং হামাসের মধ্যে ১১ দিনের যুদ্ধের অবসানের পর থেকে কোনো আন্তঃসীমান্ত রকেট নিক্ষেপের ঘটনা জানা যায়নি।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..