বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:৫৯ অপরাহ্ন
শিরোনামঃ
ডিএসইসি’র প্রচার ও প্রকাশনা সম্পাদক রাইজিং বিডির আরিফ আহমেদ কিশোরগঞ্জে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে ইসলামী শ্রমিক আন্দোলনের র‍্যালি অনুষ্ঠিত কিশোরগঞ্জের হাওরে কৃষকদের মাঝে ইসলামী ছাত্র আন্দোলনের শরবত ও ঠান্ডা পানি বিতরণ ডিএসইসি’র সভাপতি অনিক সম্পাদক জাওহার ইকবাল মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে আকাশ: কবি মাহফুজ রকি মির্জাগঞ্জে প্রাইমারি ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত শান্তা মনি দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন

তাড়াইলে সারসহ উফশী ও আউশ ধান পাচ্ছে ৭৫০ জন কৃষক

আনোয়ার হোসাইন জুয়েল, তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধি:
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪
  • ৫৭৫৩ বার পঠিত

কিশোরগঞ্জের তাড়াইলে প্রণোদনা কর্মসূচি (২০২৩-২০২৪) আওতায় উফশী আউশ ধানের উপকরণ সহায়তা বিতরণের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১১ টায় উপজেলার পরিষদ হলরুমে কৃষকের মাঝে উফশী-আউশ ধান ও সার বিতরণ কর্মসুচির উদ্বোধন করা হয়। এ উপলক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সুমন কুমার সাহা। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাশতুরা আমিনা।এছাড়াও উপজেলা প্রশাসনের সকল কার্যালয়ের প্রধান, উপজেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সাংবাদিকগণসহ নানান শ্রেনী পেশার মানুষ এসময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন কৃষকদের উদ্দেশ্যে তার বক্তব্যে বলেন, কৃষি ক্ষেত্রে কারিগরি সমস্যা এবং ফসলের রোগ বালাই দেখা দিলে, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যারা আছেন তাদের পরামর্শ নিবেন।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সুমন কুমার সাহা জানান, সরকার চলতি বছর তাড়াইল উপজেলার সাতটি ইউনিয়নে ৭৫০ জন কৃষককের মাধ্যমে জনপ্রতি ১ বিঘা অর্থাৎ ৭৫০ বিঘা জমিতে উফশি আউশ ধান চাষের লক্ষ্য নির্ধারন করেছে। তারই আলোকে ৭৫০ জন কৃষককে ৫ কেজি ধান বীজ, ১০ কেজি ড্যাপ ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..