সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৬:০৭ অপরাহ্ন

জয়িতা অন্বেষণে সিংগাইরে আলোচনা সভা অনুষ্ঠিত

সিংগাইর প্রতিনিধি:
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১
  • ৬৯ বার পঠিত

আমরা সবাই জয়িতা ঘরে বাইরে সকল প্রকার বাঁধা দূর করে আলোকিত  সমাজ গঠনে কাজ করি। বেগম রোকেয়ার আদর্শের পথ ধরি, নারীবান্ধব বহুত্ববাদী সমাজ গড়ি।

আজ বৃহস্পতিবার মানিকগঞ্জ সিংগাইর উপজেলা প্রশাসন মিলনায়তনে দুপুরে সিংগাইর উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থার আয়োজনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা ও সম্মাননা পদক প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পদক প্রদান অনুষ্ঠানে সিংগাইর উপজেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা জনাব রুনা লায়লা এর সভাপতিত্বে ও অধ্যাপক বেনিমাধব সরকার এর সঞ্চালনায়  প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিংগাইর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মুশফিকুর রহমান খান হান্নান, প্রধানমন্ত্রির কার্যালয়ের পরিচালক জনাব ফিজনুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জনাব শারমিন আক্তার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জনাব রওশন আরা, উপজেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান জনাব আনোয়ারা খাতুন,বারসিক প্রকল্প কর্মকর্তা মো.নজরুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে  সম্মাননা পদক গ্রহণ করেন অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারি নারী হোসনেয়ারা বেগম, সফল জননী নারী ফিরোজা হক,নির্যাতনের বিভিষীকা মুছে দিয়ে নতু উদ্যমে জীবন শুরু করা নারী জনাব রহিমা বেগম,সমাজ উন্নয়নে অসামান্য অবদানকারী নারী সালেহা জাহান, শিক্ষা ও চাকুরির ক্ষেত্রে  সাফল্য অর্জনকারি নারী শাহানাজ পারভীন।

বক্তারা সকলেই জয়িতাদের শ্রদ্ধার সহিত পদক তুলে দিলে তারা আনন্দে আত্মহারা হয়ে তাদের অভিব্যক্তি ব্যক্ত করেন। তারা বলেন আমরা সবাই জয়িতা, আমরা নারী সবই পারি,পুরুষের চেয়ে বেশি পরিশ্রম করি। নারী পুরুষে বৈষম্য হ্রাস করতে একসাথে কাজ করতে চাই। আমরা বেগম রোকেয়ার আদর্শের পথ ধরে আলোকিত মানুষ ও সমাজ গড়বোই।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর..