শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৩৩ অপরাহ্ন
শিরোনামঃ
যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার তাড়াইলে সারসহ উফশী ও আউশ ধান পাচ্ছে ৭৫০ জন কৃষক মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে কোন অনিয়ম সহ্য করা হবে না : চট্টগ্রামে ইসি আনিছুর

নিরাপত্তা আইনে সেফুদার বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক
  • আপলোডের সময় : বুধবার, ১৯ জানুয়ারী, ২০২২
  • ৫৮৬৩ বার পঠিত

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার সামাজিক যোগাযোগের মাধ্যমে আলোচিত  সেফাতউল্লাহ ওরফে সেফুদার বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে আদালত। এর মধ্য দিয়ে এ মামলার আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।

ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক জগলুল হোসেন এ অভিযোগ গঠন করেন। সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের পেশকার শামিম আল মামুন বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে।

তিনি বলেন গত বছরের ২৩ নভেম্বর সেফুদার  বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত। আজ মামলাটির সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। এই মামলার বাদী সাক্ষ্যগ্রহণ সময়ের আবেদন করেন। ট্রাইবুনাল  আবেদন মঞ্জুর করে আগামী ৮জুলাই মামলার সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য করেছেন।

অভিযোগ তদন্ত শেষ করে গত বছরের ১০ সেপ্টম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা কাউন্টার টেরোরিজম এন্ড  ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের উপ-পরিদর্শক পার্থপ্রতিম সেফাউল্লাহর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫/২৯/৩১ ধারার অপরাধ প্রমাণিত হওয়ায় প্রতিবেদন দাখিল করেন। ট্রাইবুনাল তদন্ত প্রতিবেদন গ্রহণ করে ২০১৯ সালের ২৯সেপ্টেম্বর সেফুদার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

মামলার অভিযোগপত্রে বলা হয় সেফাউল্লাহ সেফুদা অনলাইনে একাধিকবার বিভিন্নভাবে একাধিক ভিডিও আপলোড করেছে যা ভাইরাল হয়েছে। তিনি এসব ভিডিওর মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ অনেকের বিরুদ্ধে বিভিন্ন কুরুচিপূর্ণ, অশ্লীল ও আক্রমণাত্মক অকথ্য, ভাষায় গালিগালাজ করেছে মিথ্যা ভীতি প্রদর্শন, তথ্য-উপাত্ত প্রকাশ ,মানহানিকর তথ্য প্রকাশ এবং একাধিক গোষ্ঠীর মধ্যে মতবিরোধ সৃষ্টি করেছেন। ফলে দেশের আইন শৃংখলার অবনতি হয়েছে ‌ তাই তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আদালতের কাছে প্রতিবেদন পাঠানো হলো।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..