রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২:২১ পূর্বাহ্ন

বরগুনা জেলা পরিষদ নির্বাচনী প্রচারানায় ব্যস্ত প্রার্থীরা

বেতাগী (বরগুনা) প্রতিনিধি:
  • আপলোডের সময় : বুধবার, ১২ অক্টোবর, ২০২২
  • ১৭ বার পঠিত

আগামী ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচনে বরগুনার বেতাগীতে জেলা পরিষদের সদস্য পদের নির্বাচনী প্রচার-প্রচারণায় সরগরম হয়ে উঠেছে। পৌর শহর থেকে শুরু করে উপজেলার বিভিন্ন ইউনিয়নের গুরুত্বপূর্ণ ও জনবহুল এলাকা ছেয়ে গেছে পোস্টার, ব্যানার ও ফেস্টুনে।

চলছে শো-ডাউন, সভা-সমাবেশ, প্রার্থীরা ছুঁটছেন ভোটারদের বাড়ি বাড়ি ও কখনো কখনো ইউপি ভবনে। ভোট প্রাপ্তির আশায় আত্মীয়তা ও দলীয় সূত্র খুঁজে ব্যক্তিগত সম্পর্ক ঝালাই করতে ব্যস্ত হয়ে পড়েছেন। জেলা পরিষদের এ ভোট নিয়ে সাধারণের মাঝেও চলছে আলোচনার ঝড়। প্রার্থীদের আদর্শ, চরিত্র ও আয়-রোজগারের বিষয়ে মানুষ খোঁজখবর নিচ্ছে। আলোচনায় স্থান পাচ্ছে প্রার্থীদের অতীত সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ডও।

এবারের জেলা পরিষদের নির্বাচনে বেতাগী উপজেলার ৪ নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ভোট যুদ্ধে অবর্তীণ হয়েছে তিনজন। এরা হলেন, হাতী মার্কা প্রতীকে বেতাগী পৌর আওয়ামী লীগের সভাপতি বাবুল আকতার। তালা প্রতীকে লড়ছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মহাসিন ফয়সাল অপু ও টিউবওয়েল মার্কা নিয়ে উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও বরগুনা জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান নাহিদ মাহমুদ হোসেন লিটু ভোট যুদ্ধে অবতীর্ণ হয়েছেন। অন্যদিকে সংরক্ষিত মহিলা পদে এ উপজেলা থেকে একক প্রার্থী মোসা: শিমু আকতার ফুটবল মার্কা নিয়ে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন।

বেতাগী উপজেলার ১ টি পৌরসভা ও ৭ টি ইউনিয়নের সাধারণ ইউপি সদস্য, সংরক্ষিত মহিলা সদস্য ও চেয়ারম্যানদের ভোটের মাধ্যমে সাধারণ ও সংরক্ষিত সদস্য নির্বাচিত হবেন। জেলা পরিষদ নির্বাচনে বেতাগী উপজেলার মোট ভোটার সংখ্যা ১০৬ জন।

এর মধ্যে একাধিক ভোটাররা বলেন, ভেবেচিন্তে যোগ্য প্রার্থীকেই তাঁরা বেছে নিবেন। প্রার্থীরা জানান, ভোটারদের পক্ষ থেকে তাঁরা নিজ নিজ ব্যাপক সাড়া পাচ্ছেন। নির্বাচনে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, কমিশনের তফসিল অনুযায়ী, আগামী ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে। গত ২৫ সেপ্টেম্বর ছিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন, এর পরদিন সোমবার প্রার্থিদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর..