শুক্রবার, ২৫ নভেম্বর ২০২২, ০৩:৪৩ পূর্বাহ্ন

বাংলাদেশের এই জয় বাংলাদেশের আত্মবিশ্বাস বাড়াবে বলেও মনে করেন টেইলর

ক্রীড়া ডেস্ক
  • আপলোডের সময় : শুক্রবার, ৭ জানুয়ারী, ২০২২
  • ৫২ বার পঠিত

দীর্ঘদিন ধরে খেললেও সাদাপোশাকে বাংলাদেশের পরিসংখ্যান হতাশাজনক। দেশ কিংবা দেশের বাইরে—যে কোনো কন্ডিশনেই লাল বলের ক্রিকেট নিয়ে বাংলাদেশকে ধুঁকতে হয়েছে। সেই বাংলাদেশ এবার টেস্টেই চমক দেখাল বিশ্ব ক্রিকেটকে। ব্যাটে-বলের দাপটে রীতিমতো উড়িয়ে দিল টেস্টের বিশ্ব চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডকে।

নিউজিল্যান্ডের মাটিতেই তাদের আট উইকেটে হারিয়েছে বাংলাদেশ। ঘরের মাঠে এই হার স্বাভাবিকভাবে নিউজিল্যান্ডের জন্য হতাশাজনক। তবুও সেটিকে নেতিবাচকভাবে দেখছেন না ক্যারিয়ারের বিদায়ী টেস্ট সিরিজে খেলতে নামা রস টেইলর। তাঁর মতে, বাংলাদেশের এই জয় টেস্ট ক্রিকেটের জন্য একটা ভালো বার্তা। এ ছাড়া এই জয় বাংলাদেশের আত্মবিশ্বাস বাড়াবে বলেও মনে করেন টেইলর।

ক্রাইস্টচার্চে আগামী ৯ জানুয়ারি সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। তার আগে বাংলাদেশের প্রথম টেস্টের জয় নিয়ে টেইলর আজ শুক্রবার সাংবাদিকদের বলেন, ‘নিরপেক্ষ দৃষ্টিকোণ থেকে দেখলে, আমার মনে হয় এটি (বাংলাদেশের জয়) বিশ্ব ক্রিকেটের জন্য ভালো দিক। অবশ্যই আমরা হতাশ যে আমরা তেমন কোনো লড়াই করতে পারিনি। পুরো সময়টায় আমরা স্রেফ উড়ে গেছি। তবে আমার মনে হয়, টেস্ট ক্রিকেটের টিকে থাকার জন্য, বাংলাদেশের উঠে আসা প্রয়োজন।’

টেইলরের মতে, ‘এই জয় থেকে ওরা অনেক আত্মবিশ্বাস পাবে, শুধু এই সফরের জন্য নয়, আগামী কয়েক বছরে নিজেদের সব সফরের জন্যই আত্মবিশ্বাসী হবে ওরা।’

দ্বিতীয় টেস্টে নিউজিল্যান্ডকে আশা দেখাচ্ছে ক্রাইস্টচার্চের ভেন্যু। কারণ এই ভেন্যুতে বরাবরই ভালো করে কিউইরা। মাঠটিতে কেবল একটি ম্যাচ হেরেছে তারা। সেটি হলো ২০১৬ সালে, অস্ট্রেলিয়ার বিপক্ষে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর..