শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৩৬ অপরাহ্ন
শিরোনামঃ
যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার তাড়াইলে সারসহ উফশী ও আউশ ধান পাচ্ছে ৭৫০ জন কৃষক মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে কোন অনিয়ম সহ্য করা হবে না : চট্টগ্রামে ইসি আনিছুর

সন্ত্রাস দমন-মাদক চোরাচালান দমনে সহযোগিতা করতে চায় তুরস্ক

নিজস্ব প্রতিবেদক
  • আপলোডের সময় : রবিবার, ৯ জানুয়ারী, ২০২২
  • ৫৮৮৪ বার পঠিত

তুরস্কের সঙ্গে একটি সমঝোতা স্মারক করেছে বাংলাদেশ। এর ফলে সন্ত্রাস দমনে বাংলাদেশকে আরও সহযোগিতা করবে দেশটি। শনিবার রাতে সচিবালয়ে তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সুলেমান সোলুর সঙ্গে বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, আমাদের সঙ্গে একটি এমওইউ (সমঝোতা স্মারক) সই হয়েছে। এর মূল বিষয় ছিল, কাউন্টার টেররিজম (সন্ত্রাস দমন), সিকিউরিটি কো-অপারেশন (নিরাপত্তা সহযোগিতা) ও মাদক চোরাচালান রোধ। এগুলো নিয়েই এমওইউ সই হয়ছে। এটি সইয়ের পর তারা তাদের সহযোগিতা আরও বাড়াবে বলে সেদেশের মন্ত্রী আমাদের জানিয়েছেন। এই ছিল আজকের আলোচনার মূল বিষয়বস্তু।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গা প্রত্যাবাসনে তাদের (তুরস্ক) আগেও যেমন ভূমিকা ছিল, এখনো তাদের তেমন শক্ত ভূমিকা রয়েছে। মন্ত্রী আমাদের নিশ্চয়তা দিয়ে গেছেন। তারা রোহিঙ্গাদের জন্য হাসপাতাল স্থাপন করেছেন, তারা বিভিন্নভাবে সহযোগিতা করছেন। আমরা বলেছি, রোহিঙ্গারা বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিক, প্রধানমন্ত্রী তাদের থাকার জায়গা দিয়েছেন। তারা এ বিষয়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন এবং এ বিষয়ে যা করণীয়, তা করবেন।

তুরস্কের পক্ষ থেকে ভাসানচরে লোক পাঠানো হবে জানিয়ে তিনি বলেন, তারা কাল ভাসানচরে লোক পাঠাবেন। সেখানে তারা কী করতে পারেন, সেটা অ্যাসেস করে তারা সহযোগিতা করবেন। রোহিঙ্গা প্রত্যাবাসনে তুরস্ক আন্তরিক বলেও জানান আসাদুজ্জামান খান কামাল।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..