শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:১৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার

জাতিসংঘের বিজ্ঞান বিষয়ক সামিটে যোগ দেবে বিএসএমএমইউ

নিজস্ব প্রতিবেদক:
  • আপলোডের সময় : মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২
  • ৬০০৯ বার পঠিত

৭৭তম জাতিসংঘ সাধারণ অধিবেশন চলাকালে জাতিসংঘের বিজ্ঞান বিষয়ক সামিটে যোগ দেবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বিশেষজ্ঞ প্যানেল। আগামী ২৭ সেপ্টেম্বর নির্ধারিত এই সামিটে বিএসএমএমইউ প্যানেলের নেতৃত্ব দেবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) বিকেলে বিএসএমএমইউ’র মিডিয়া বিভাগ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ১৩ সেপ্টেম্বর থেকে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলমান এই বিজ্ঞান বিষয়ক সামিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সদস্যরা আগামী ২৭ সেপ্টেম্বর নির্ধারিত আলোচনা সভায় অংশগ্রহণ করবেন। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় দুপুর ২টায় শুরু হয়ে আলোচনা সভাটি শেষ হবে বিকেল ৫টা ৩০ মিনিটে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ ছাড়াও সভায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞ সদস্য হিসেবে অংশ নেবেন ফার্মাকোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সায়েদুর রহমান ও এনাটমি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. লায়লা আনজুমান বানু।

প্রসঙ্গত, ‘বায়ো ব্যাংকিং ইন লো মিডল ইনকাম কান্ট্রিস: বাংলাদেশ- এ কেস স্টাডি ফর পাবলিক হেলথ ইমপারাটিভ’ শীর্ষক এই বৈজ্ঞানিক সেমিনারে আন্তর্জাতিক পরিমণ্ডলে সমাদৃত বিভিন্ন বিশেষজ্ঞ অংশগ্রহণ করবেন।

গত ১৫ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হয়ে রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য অনুষ্ঠানে যোগদান শেষে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে যোগ দিতে বর্তমানে নিউইয়র্কে অবস্থান করছেন বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..