রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০:২৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
প্রতিবন্ধীদের পাশে দাঁড়ানো আমাদের দায়িত্ব : পরিকল্পনামন্ত্রী মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ড. মোমেনের বৈঠক যুদ্ধ বন্ধ করুন : জাতিসংঘে প্রধানমন্ত্রী সব সময় বাংলাদেশের পাশে থাকবে সৌদি আরব : রাষ্ট্রদূত আল দুহাইলান নলছিটিতে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা ভোলার ২৫০ শয্যা হাসপাতালের আধুনিক ভবন নির্মানের ৩ বছরেও চালু হয়নি পটুয়াখালীতে ইউপি সচিবের দুর্নীতির সংবাদ প্রকাশে স্থানীয় সরকার প্রকৌশলীর তদন্ত বেতাগীতে সরকারি গাছ কাটতে বাঁধা দেয়ায় এক যুবককে কুপিয়ে আহত ভোলায় দেশি হাঁসের কালো ডিম পাড়া নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি আপনজন ভাবনাঃ এস এম আক্তারুজ্জামান, ডিআইজি বরিশাল রেঞ্জ

ওসি প্রদীপের রাষ্ট্রীয় পুরষ্কার ও পদ বাতিলের দাবি

কক্সবাজার প্রতিনিধি
  • আপলোডের সময় : রবিবার, ৯ জানুয়ারী, ২০২২
  • ৪১ বার পঠিত

আলোচিত মেজর সিনহা হত্যা মামলার অন্যতম আসামি টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাসের যাবতীয় রাষ্ট্রীয় পুরষ্কার ও পদ বাতিলের দাবি জানানো হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি অ্যাডভোকেট ফরিদুল আলম আদালতের কাছে এ দাবি জানান।

আজ রোববার ৯ জানুয়ারি সকাল সোয়া দশটার দিকে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে আসামিদের উপস্থিতিতে আলোচিত এ মামলার দু’পক্ষের যুক্তিতর্ক শুরু হয়।

তিনি আরো জানান যুক্তিতর্কের জন্য নবম দফায় ৯,১০,১১ও১২ জানুয়ারির দিন ধার্য করেছেন আদালত। এর আগে অষ্টম দফায় আদালত মুলতবি আগে ১৫ আসামির কার্যবিধির ৩৪২ ধারায় লিখিত বক্তব্য প্রদান করেন। আলোচিত এ মামলায় ৮৩ জনকে সাক্ষী করা হলেও তার মধ্য থেকে এ পর্যন্ত ৬৫ জনের সাক্ষ্য দিয়েছেন আদালত।

সিনহা হত্যার মামলার একজন নারী সাক্ষী সাক্ষ্য প্রদান কালে আদালতে বলেছেন তার দুই মেয়েকে প্রদীপ বাড়ি থেকে তুলে নিয়ে থানায় আটকে রেখে দীর্ঘ দিন ধর্ষণ করে। এ বিষয়ে মামলা করেছেন বলে জানিয়েছেন ওই নারী।

সিনহা হত্যা ছাড়াও প্রদীপ ও তার সহযোগীদের নামে বারোটি হত্যা মামলা করেছে ভুক্তভোগী পরিবার।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর..