শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:৩৭ অপরাহ্ন
শিরোনামঃ
শিক্ষার্থীদের মেধা বিকাশে মুখস্ত শিক্ষার ওপর নির্ভরতা কমাতে পাঠ্যক্রমে পরিবর্তন আনা হচ্ছে : প্রধানমন্ত্রী কিশোরগঞ্জে তীব্র দাবদাহে ইসলামী যুব আন্দোলনের হাতপাখা বিতরণ দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান প্রধানমন্ত্রীর হলুদ সাংবাদিকতা প্রতিরোধে সকলকে দায়িত্বশীল হতে হবে : বিচারপতি নিজামুল হক গলাচিপা ও দশমিনায় প্রকাশ্যে নিধন হচ্ছে রেনু পোনা,কথা বলতে নারাজ কর্তৃপক্ষ ডিএসইসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ বেলা অবেলা : স্বপ্না রহমান ডিএসইসি’র নতুন সভাপতি ডিবিসি’র মুক্তাদির অনিক ডিএসইসি’র সাধারণ সম্পাদক বাংলাদেশের আলো’র জাওহার ইকবাল খান ডিএসইসি’র সাংগঠনিক সম্পাদক দৈনিক উত্তরদক্ষিণে’র শহীদ রানা

ভাসমান ৫০ লাখ মানুষের কথা ভাবার আহবান নতুনধারার

নিজস্ব প্রতিবেদক:
  • আপলোডের সময় : শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ৫৮০১ বার পঠিত
বিজয়ের মাসের প্রথম দিনে নতুনধারার সংবাদ সম্মেলনে তথ্য প্রকাশ
ভাসমান ৫০ লাখ মানুষের কথা ভাবার আহবান নতুনধারার
সরকার প্রধানসহ সংশ্লিষ্টদের প্রতি ভাসমান ৫০ লাখ মানুষের কথা ভাবার আহবান জানিয়েছেন নতুনধারা বাংলাদেশ এনডিবির নেতৃবৃন্দ। ২২ সেপ্টেম্বর সকালে বাসাবো, দুপুরে খিলগাঁও-পুরানাপল্টনসহ বিভিন্ন স্থানে ভাসমান মানুষদের খাদ্য প্রদানকালে তারা এই আহবান জানান। কর্মসূচি চলাকালে গণমাধ্যমকে মোমিন মেহেদী আরো বলেন, নিরন্ন মানুষদের সংখ্যা গণভবনে, বঙ্গভবনে, সচিবালয়ে, হাওয়া ভবনে, প্রেসিডেন্ট পার্কে, গোপন কার্যালয়ে বা পীরের দরবারে বসে নিরুপন সম্ভব নয়, এজন্য নিরন্ন মানুষদের হাতে তুলে দিতে হয় সামর্থন্যযায়ী খাদ্য, দিতে হয় আর্থিক সহায়তা। যা করেনা অধিকাংশ নিবন্ধিত বা অনিবন্ধিত রাজনৈতিক প্লাটফর্ম। তারা রাজনীতি করে ক্ষমতায় আসার আর থাকার লোভে, মানুষকে ভালোবেসে- দেশকে ভালোবেসে-ধর্মকে ভালোবেসে তাদের কোন পদক্ষেপ নেই। কর্মসূচিতে প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানা, জোবায়ের মাতুব্বর প্রমুখ বক্তব্য রাখেন।

নেতৃবৃন্দ এসময় বলেন, নদী ভাঙ্গন, দারিদ্রতাসহ বিভিন্ন কারণে ভাসমান মানুষের সংখ্যা এখন প্রায় ৫০ লাখ। এই বিশাল সংখ্যার মানুষদের জন্য অনতিবিলম্বে  সংশ্লিষ্টদের কার্যকর পদক্ষেপ চাই। তারা রোহিঙ্গাদের ডেকে এনে ১০ থেকে ১১ লাখ করেছে খাইয়ে-দাইয়ে; অথচ বাংলাদেশে ৫০ লাখ ভাসমান-নিরন্ন মানুষদের জন্য কিছুই করছে না। যে কারণে নির্মমভাবে ছিনতাই-খুন-গুম-ধর্ষণসহ অহরহ অপরাধের সংখ্যা বেড়েই চলছে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..