শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:০৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
ডিএসইসি’র প্রচার ও প্রকাশনা সম্পাদক রাইজিং বিডির আরিফ আহমেদ কিশোরগঞ্জে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে ইসলামী শ্রমিক আন্দোলনের র‍্যালি অনুষ্ঠিত কিশোরগঞ্জের হাওরে কৃষকদের মাঝে ইসলামী ছাত্র আন্দোলনের শরবত ও ঠান্ডা পানি বিতরণ ডিএসইসি’র সভাপতি অনিক সম্পাদক জাওহার ইকবাল মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে আকাশ: কবি মাহফুজ রকি মির্জাগঞ্জে প্রাইমারি ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত শান্তা মনি দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন

ভাসমান ৫০ লাখ মানুষের কথা ভাবার আহবান নতুনধারার

নিজস্ব প্রতিবেদক:
  • আপলোডের সময় : শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ৫৮০০ বার পঠিত
বিজয়ের মাসের প্রথম দিনে নতুনধারার সংবাদ সম্মেলনে তথ্য প্রকাশ
ভাসমান ৫০ লাখ মানুষের কথা ভাবার আহবান নতুনধারার
সরকার প্রধানসহ সংশ্লিষ্টদের প্রতি ভাসমান ৫০ লাখ মানুষের কথা ভাবার আহবান জানিয়েছেন নতুনধারা বাংলাদেশ এনডিবির নেতৃবৃন্দ। ২২ সেপ্টেম্বর সকালে বাসাবো, দুপুরে খিলগাঁও-পুরানাপল্টনসহ বিভিন্ন স্থানে ভাসমান মানুষদের খাদ্য প্রদানকালে তারা এই আহবান জানান। কর্মসূচি চলাকালে গণমাধ্যমকে মোমিন মেহেদী আরো বলেন, নিরন্ন মানুষদের সংখ্যা গণভবনে, বঙ্গভবনে, সচিবালয়ে, হাওয়া ভবনে, প্রেসিডেন্ট পার্কে, গোপন কার্যালয়ে বা পীরের দরবারে বসে নিরুপন সম্ভব নয়, এজন্য নিরন্ন মানুষদের হাতে তুলে দিতে হয় সামর্থন্যযায়ী খাদ্য, দিতে হয় আর্থিক সহায়তা। যা করেনা অধিকাংশ নিবন্ধিত বা অনিবন্ধিত রাজনৈতিক প্লাটফর্ম। তারা রাজনীতি করে ক্ষমতায় আসার আর থাকার লোভে, মানুষকে ভালোবেসে- দেশকে ভালোবেসে-ধর্মকে ভালোবেসে তাদের কোন পদক্ষেপ নেই। কর্মসূচিতে প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানা, জোবায়ের মাতুব্বর প্রমুখ বক্তব্য রাখেন।

নেতৃবৃন্দ এসময় বলেন, নদী ভাঙ্গন, দারিদ্রতাসহ বিভিন্ন কারণে ভাসমান মানুষের সংখ্যা এখন প্রায় ৫০ লাখ। এই বিশাল সংখ্যার মানুষদের জন্য অনতিবিলম্বে  সংশ্লিষ্টদের কার্যকর পদক্ষেপ চাই। তারা রোহিঙ্গাদের ডেকে এনে ১০ থেকে ১১ লাখ করেছে খাইয়ে-দাইয়ে; অথচ বাংলাদেশে ৫০ লাখ ভাসমান-নিরন্ন মানুষদের জন্য কিছুই করছে না। যে কারণে নির্মমভাবে ছিনতাই-খুন-গুম-ধর্ষণসহ অহরহ অপরাধের সংখ্যা বেড়েই চলছে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..