মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
আর্থিক খাতে সংস্কার অব্যাহত থাকবে : সালেহউদ্দিন এডিবি’র কাছ থেকে বাংলাদেশ সহায়তা হিসেবে ৯০ কোটি ডলার পাবে পীরগঞ্জে শহীদ আবু সাঈদের বীরত্বগাঁথা আলোকচিত্র প্রদর্শন একমাত্র উপার্জনক্ষম সন্তানকে হারিয়ে দিশেহারা পরিবার ভুয়া মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক উপদেষ্টা বাংলাদেশের কাঠামোগত সংস্কারে সহায়তা করতে আগ্রহী এডিবি প্রথমবারের মতো সেনাসদরে প্রধান উপদেষ্টা পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আগামীকাল খালেদা জিয়া ও ড. ইউনূসকে হত্যা হুমকির অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে চট্টগ্রামে মামলা জুলাই গণহত্যায় ৮৭৫ জনের মধ্যে ৪২২ জন বিএনপির : মির্জা ফখরুল

সরকারী কর্মচারী (আচারণ) বিধিমালা সংশোধন করা হচ্ছে : মন্ত্রিপরিষদ সচিব

নিজস্ব প্রতিবেদক:
  • আপলোডের সময় : শুক্রবার, ৫ জুলাই, ২০২৪
  • ৫৭৬৯ বার পঠিত

সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা, ১৯৭৯ সংশোধন করা হচ্ছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন।
তিনি আজ বৃহস্পতিবার  সচিবালয়ে অনুষ্ঠিত সচিব সভার বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান।
মাহবুব হোসেন বলেন, এটি যুগোপযোগী করার কার্যক্রম চলছে। সেটির অগ্রগতি জেনেছেন।  আশা করছেন দ্রুতই সেটি চূড়ান্ত হবে।
বিদ্যমান শুদ্ধাচার কৌশল যুগোপযোগী করার চিন্তা-ভাবনা করা হচ্ছে বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যে শুদ্ধাচার কৌশলটি আছে সেটি প্রায় ১২ বছরের বেশি হয়ে গেছে। এটি এখন যুগোপযোগী করার চিন্তা-ভাবনা করা হচ্ছে। সে প্রসঙ্গে আলোচনা হয়েছে।
সচিব সভার বৈঠকে আলোচনার বিষয়বস্তুর কথা বলতে গিয়ে মন্ত্রিপরিষদ সচিব গত সভার সিদ্ধান্ত বাস্তবায়ন, অগ্রগতি, বাজেট ও নির্বাচনী ইশতেহার নিয়ে আলোচনা হয়েছে।
এ ছাড়া কিছু দাপ্তরিক কাজে প্রধানমন্ত্রী সময়ে সময়ে যে নির্দেশনাগুলো দিয়েছিলেন সেগুলো যেন যত্ন সহকারে গুরুত্ব দিয়ে অনুসরণ করা হয় সে ব্যাপারে সভায় পরামর্শ দেওয়া হয়েছে।
মন্ত্রিপরিষদ সচিব বলেন, বাজেট বাস্তবায়নে  স্বচ্ছতার কথা বলা হয়েছে। অধস্তন যে অফিসগুলো আছে, যেখান থেকে মানুষকে সেবা দেওয়া হয়, সেই সেবাটি যেন ঠিকমতো দেওয়া হয়। সেই কাজটা যেন জোরালোভাবে তদারকি করা হয়। মানুষের যদি কোনো অভিযোগ থাকে সেগুলো যেন খুব গুরুত্ব দিয়ে ব্যবস্থা নেওয়া হয়।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..