বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:০১ অপরাহ্ন
শিরোনামঃ
ডিএসইসি’র প্রচার ও প্রকাশনা সম্পাদক রাইজিং বিডির আরিফ আহমেদ কিশোরগঞ্জে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে ইসলামী শ্রমিক আন্দোলনের র‍্যালি অনুষ্ঠিত কিশোরগঞ্জের হাওরে কৃষকদের মাঝে ইসলামী ছাত্র আন্দোলনের শরবত ও ঠান্ডা পানি বিতরণ ডিএসইসি’র সভাপতি অনিক সম্পাদক জাওহার ইকবাল মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে আকাশ: কবি মাহফুজ রকি মির্জাগঞ্জে প্রাইমারি ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত শান্তা মনি দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন

আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেন ক্রিকেটার হাফিজ

ক্রীড়া ডেস্ক
  • আপলোডের সময় : সোমবার, ৩ জানুয়ারী, ২০২২
  • ৬২০২ বার পঠিত

গত বছরের অক্টোবরে বয়স ৪১ ছাড়িয়েছে। এই বয়সে সাবেকদের তালিকাতেই থাকে নাম। তবে লড়ে যাচ্ছিলেন মোহাম্মদ হাফিজ। অনেকেই বলছিলেন কবে অবসর নেবেন মোহাম্মদ হাফিজ? সেই প্রশ্নের উত্তর মিলল। এবার লড়াই থামল ‘ক্রিকেটের প্রফেসরে’র যুদ্ধ। জানিয়ে দিলেন, আন্তর্জাতিক আর খেলবেন না।

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন-ক্রিকইনফো সোমবার জানিয়েছে, আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন হাফিজ। ১৮ বছরের দীর্ঘ ক্যারিয়ারের সমাপ্তি টানলেন পাকিস্তানের এই তারকা ক্রিকেটার। তবে আরও কিছুদিন খেলে যাবেন পিএসএলের মতো ফ্রাঞ্চাইজি ক্রিকেট।

রঙিন ক্যারিয়ারে তিনি নেতৃত্ব দিয়েছেন পাকিস্তানেরও। ক্রিকেটে আরও কিছুদিন টিকে থাকতে টেস্টকে গুডবাই বলেন ২০১৮ সালে। এরপর ব্যস্ত ছিলেন ওয়ানডে আর টি-টোয়েন্টিতে। কিন্তু এবার সেই লড়াইটাও থামিয়ে দিলেন। ২০০৩ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে অভিষেক হাফিজের। এরপর খেলেছেন ২১৮টি ওয়ানডে।

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমি-ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে গিয়েছিল পাকিস্তান। সেটিই হয়ে থাকল হাফিজের শেষ আন্তর্জাতিক ম্যাচ। আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে ৫৫ টেস্ট খেলেছেন হাফিজ। ১১৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। সব ফরম্যাট মিলিয়ে হাফিজের আন্তর্জাতিক রান ১২৭৮০। ক্যারিয়ারে মোট ৩২ বার জিতেছেন ম্যাচসেরার পুরস্কার। এটি পাকিস্তানের ক্রিকেট ইতিহাসে চতুর্থ সর্বােচ্চ। হাফিজের উপরে আছেন শাহিদ আফ্রিদি (৪৩), ওয়াসিম আকরাম (৩৯), ইনজামাম উল হক (৩৩)।

রঙিন ক্যারিয়ারে হাফিজ ২০১৮ সালে পাকিস্তানের টি-টোয়েন্টি জাতীয় দল থেকে বাদ পড়েন। এরপর ২০২০ সালে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে সিরিজে ডাক পান তিনি। সেই বছর টি-টোয়েন্টিতে পাকিস্তানের হয়ে সর্বাধিক রান সংগ্রাহক ছিলেন হাফিজ। সেই সাফল্যের তৃপ্তি নিয়ে গুডবাই বললেন হাফিজ!

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..