রবিবার, ১৯ মে ২০২৪, ১১:০৩ অপরাহ্ন
শিরোনামঃ
জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে : ইসি আহসান হাবিব জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি শিক্ষার্থীদের মেধা বিকাশে মুখস্ত শিক্ষার ওপর নির্ভরতা কমাতে পাঠ্যক্রমে পরিবর্তন আনা হচ্ছে : প্রধানমন্ত্রী কিশোরগঞ্জে তীব্র দাবদাহে ইসলামী যুব আন্দোলনের হাতপাখা বিতরণ দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান প্রধানমন্ত্রীর হলুদ সাংবাদিকতা প্রতিরোধে সকলকে দায়িত্বশীল হতে হবে : বিচারপতি নিজামুল হক গলাচিপা ও দশমিনায় প্রকাশ্যে নিধন হচ্ছে রেনু পোনা,কথা বলতে নারাজ কর্তৃপক্ষ ডিএসইসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ বেলা অবেলা : স্বপ্না রহমান ডিএসইসি’র নতুন সভাপতি ডিবিসি’র মুক্তাদির অনিক

পটুয়াখালী পৌর নির্বাচনের প্রতীক বরাদ্দ, অংশগ্রহণের অধিকাংশই তরুণ

মনজুর মোরশেদ তুহিন (পটুয়াখালী) প্রতিনিধি:
  • আপলোডের সময় : শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫৭৮০ বার পঠিত

জমে উঠেছে পটুয়াখালী পৌর নির্বাচনের উৎসব আয়োজন। আগামী ৯ই মার্চ নির্বাচনের দিন নির্দিষ্ট থাকলেও ২৩ শে ফেব্রুয়ারি (শুক্রবার) প্রতীক বরাদ্দ দেয় পৌরসভা নির্বাচনের রিটানিং অফিসার জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা খান আবি শাহানুর খান।

এবারের পটুয়াখালী পৌরসভা নির্বাচনে ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৫০৬৯৯ জন। নির্বাচনী যুদ্ধে মোট ৬১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। এর মধ্যে মেয়র পদের জন্য ৫জন, সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর পদের জন্য মোট ১৫ জন এবং সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদের জন্য মোট ৪১ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

প্রতীক বরাদ্দ ঘোষনায় অধিকাংশ প্রার্থী তাদের পছন্দের প্রতীক বরাদ্দ পেয়েছেন তবে অনেকের ধারণা ছিল প্রতীক যাই হোক নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেই। কোন ধরনের আপত্তি ছাড়াই স্বাভাবিকভাবে যে যার মত প্রতীক পেয়ে সকলেই নির্বাচনী প্রচারণা শুরু করেছে। দুপুরের পর থেকেই পৌর শহরের অলিতে গলিতে যার যার এলাকায় নির্বাচনী প্রতীকের ধ্বনিতে মাইকের প্রচারণায় মুখরিত হয়ে উঠেছে।

মেয়র পদের জন্য হেভি ওয়েট দুই প্রার্থী বর্তমান মেয়র ও সাবেক মেয়র ছাড়াও নতুন মুখ হিসাবে আরো তিন ব্যবসায়ী প্রতিদ্বন্দ্বিতা করবেন। বর্তমান মেয়র মহিউদ্দিন আহমেদ পেয়েছেন তার বিজয়ের প্রতীক “জগ” মার্কা, সাবেক মেয়র ডাঃ শফিকুল ইসলাম “মোবাইল ফোন” আবুল কালাম আজাদ “রেল ইঞ্জিন”, মোহাম্মদ এনায়েত হোসেন “নারিকেল গাছ”, নাসির উদ্দিন খান “কম্পিউটার”

সংরক্ষিত আসনের কাউন্সিলর পদের জন্য সাধারণ ভোটারদের মধ্যে তেমন কোন আগ্রহ না থাকলেও প্রার্থীরা তফসিল ঘোষণার পরপরই যে যার যার অবস্থান থেকে প্রচারণায় অংশগ্রহণ করে।

সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদের জন্য প্রতিটি ওয়ার্ডে তুমুল প্রতিদ্বন্দিতা হবে এমনই আশা করা যায়। অধিকাংশ ওয়ার্ডের নতুন মুখ ও তরুণ প্রার্থীদের উপরই সাধারণ ভোটারদের আগ্রহ। এরা মনে করেন বয়স্কদের থেকে তরুণ ও কম বয়সী প্রার্থীদের সাধারণ ভোটারদের সঙ্গে যোগাযোগ ভালো। এদের মাধ্যমেই উন্নয়নশীল পটুয়াখালীতে প্রতিটি এলাকায় আরো ভালো কিছু পাওয়া যাবে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..