শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৯:২৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেতাগীতে বিএনপি’র আনন্দ মিছিলে হামলার অভিযোগে মামলা বেতাগীতে ভোক্তা অধিকারের অভিযানে পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা পটুয়াখালী হোমিওপ্যাথিক কলেজের ডা. ফিরোজ আহমেদের বিরুদ্ধে অভিনব কৌশলে অধ্যক্ষের চেয়ার দখলের অভিযোগ প্রবাসীর থেকে ১০ লক্ষ টাকা ও দামি গাড়ি নিয়ে কেয়ারটেকার পলাতক, মামলায় ধীরগতি বেতাগীতে চতুর্থ শ্রেনীর ছাত্রীর আত্মহত্যা নির্বাচনের সময় কর্মকর্তাদের জবাবদিহি নিশ্চিত করা চাই : ড. সাখাওয়াত দুর্গাপূজা উপলক্ষে প্রধান উপদেষ্টার ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন কালো টাকায় সাবেক যুগ্মসচিব নিশীথ কুমার সরকারের সম্পদের পাহাড়! বিভিন্ন খাতে ব্যাপক দুর্নীতির অভিযোগ শৌজালিয়া ইউপি চেয়ারম্যান রিপনের বিরুদ্ধে বামনায় বিভিন্ন পূজা মন্ডপে চলছে দূর্ঘা উৎসব

বাঙলার ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন গ্রিন ফেলকনস

নিজস্ব প্রতিবেদক:
  • আপলোডের সময় : মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০২৪
  • ৫৭৬৩ বার পঠিত

আজ ৭ অক্টোবর রোজ সোমবার রাজধানীর সরকারি বাঙলা কলেজে বোটানি ক্লাব কর্তৃক আয়োজিত আন্ত বিভাগীয় ফুটবল টুর্নামেন্ট ২০২৪ এর ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

স্বৈরাচারী সরকার পতনের পর সংস্কারের জোয়ারে ভাসছে দেশ। সেই জোয়ারে অগ্রণী ভূমিকা পালন করছে দেশের ছাত্র ও যুব সমাজ। জুলাই বিপ্লবের সময় ছাত্র আন্দোলন, সরকার পতন পরবর্তী সময়ে বন্যার্তদের সহযোগিতাসহ অন্যান্য সামাজিক কাজের পাশাপাশি শিক্ষাঙ্গনের শিক্ষা ও সংস্কৃতির সঠিক পরিবেশ ফেরাতে প্রতিনিয়ত নানা উদ্যোগ নেয়া হচ্ছে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে। এরই ধারাবাহিকতায় রাজধানী মিরপুরের সুনামধন্য সরকারি বাঙলা কলেজে বোটানি ক্লাবের উদ্যোগে আয়োজন করা হয়েছে আন্তবিভাগ ফুটবল টুর্নামেন্ট ২০২৪। বিগত ২৩ সেপ্টেম্বর এই আন্ত বিভাগ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন হয়। আজ ৭ অক্টোবরে উক্ত ফুটবল টুর্নামেন্টের ফাইনাল আসরে তৃতীয় বর্ষের অদম্য চব্বিশ কে হারিয়ে চ্যাম্পিয়ন ট্রফি জয় করে উদ্ভিদবিজ্ঞান প্রথম বর্ষের গ্রীন ফ্যালকন্স২৬।  ম্যাচ শেষে পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সরকারি বাঙলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ কামরুল হাসান, উপাধ্যক্ষ প্রফেসর মিটুল  চৌধুরী, উদ্ভিদবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ফেরদৌসী বেগম। এছাড়াও উপস্থিত ছিলেনউদ্ভিদবিজ্ঞান বিভাগের  প্রফেসর মো: আব্দুর রহমান, সহযোগী অধ্যাপক শিউলি ভদ্র, সহকারী অধ্যাপক আব্দুল মোত্তালেব মিজান।

টুর্নামেন্টে চ্যাম্পিয়ন, রানার্স আপ ট্রফি বিতরণ, মেডেল প্রদান শেষে বিভাগীয় প্রধান প্রফেসর ফেরদৌসী বেগম বলেন, শিক্ষার পাশাপাশি তরুণদের সুস্থ সংস্কৃতি, মানসিক বিকাশ ও নেতৃত্ব গুণাবলী বৃদ্ধির জন্য খেলাধুলার কোন বিকল্প নেই।

কলেজের বোটানি ক্লাব কর্তৃক আয়োজিত এ ফুটবল টুর্নামেন্ট সফলভাবে শেষ করে সমাপনী অনুষ্ঠানে বোটানি ক্লাবের সভাপতি খন্দকার নাঈম বলেন, শুধুই পড়াশুনায় নয় বর্তমান বাংলাদেশে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে উঠতে গেলে শিক্ষার্থীদের দক্ষতা ও নেতৃত্ব গুণাবলী বৃদ্ধি জরুরী। এ লক্ষ্যেই আমাদের আরো বেশি ক্রীড়া ও সহ শিক্ষা কার্যক্রমে সম্পৃক্ততা বাড়াতে হবে।

 

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..