শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৩৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার

চাঁপাইনবাবগঞ্জে বীরশ্রেষ্ঠ মহিউদ্দিন জাহাঙ্গীরের ৫০তম শাহাদাত বার্ষিকী পালিত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
  • আপলোডের সময় : মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১
  • ৬০৩৫ বার পঠিত

বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের ৫০তম শাহাদাত বার্ষিকী আজ মঙ্গলবার। চাঁপাইনবাবগঞ্জকে শত্রুমুক্ত করতে ১৯৭১ সালের এই দিনে পাকবাহিনীর সাথে সম্মুখযুদ্ধে শহীদ হন জাতির এই সূর্যসন্তান। ক্যাপ্টেন জাহাঙ্গীরের শাহাদাত বার্ষিকী উপলক্ষে আজ মঙ্গলবার সকালে রেহাইচরে তাঁর শাহাদাতস্থলে পতাকা উত্তোলন, স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি প্রদান এবং দোয়া-মোনাজাত করা হয়।

এ সময় শ্রদ্ধাঞ্জলি প্রদান করেন সংরক্ষিত নারী আসনের সাংসদ ফেরদোসী ইসলাম জেসি, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান, পৌর মেয়র মোখলেসুর রহমান।

এরপর বীরমুক্তিযোদ্ধাসহ বিভিন্ন সংগঠন ও সরকারি বিভিন্ন দপ্তরের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করা হয়।

এছাড়াও, সোনামসজিদ প্রাঙ্গণে তার সমাধিস্থলে পুষ্পস্তবক অর্পণ ও কবর জিয়ারতের আয়োজন করে জেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদ। চাঁপাইনবাবগঞ্জ শহরকে শত্রুমুক্ত করতে ১৪ ডিসেম্বর ভোরে ক্যাপ্টেন জাহাঙ্গীর তার বাহিনীকে তিনভাগে ভাগ করে আক্রমণ শুরু করেন।

লড়াইয়ের এক পর্যায়ে শত্রুর গুলিতে শহীদ হন তিনি। ১৫ ডিসেম্বর বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরকে ঐতিহাসিক ছোট সোনামসজিদ প্রাঙ্গণে সমাহিত করা হয়।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..