শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৪৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
সড়ক ও জনপথ কর্মকর্তার ব্যাংকে শত কোটি টাকার লেনদেন হরিরামপুরে ৪ ব্যবসায়ী প্রতিষ্ঠানকে জরিমানা অনিয়ম-দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা অর্জনের অভিযোগ ডিপিএইচই’র প্রাক্কলনিক আনোয়ারের বিরুদ্ধে বাংলাদেশের উন্নয়নে চীনের সমর্থন অব্যাহত রাখার আশ্বাস দিলেন শি জিনপিং বেনজীর-মতিউর-এর কুশপুতুল দাহ করায় হুমকি : উদ্বেগ প্রকাশ কোটা সমস্যার সমাধান করার দাবি জাতীয় শিক্ষাধারার হরিরামপুরে পদ্মা তীর রক্ষা বাঁধে ধস, জনমনে আতংক মুরাদনগর শ্রীকাইলে ক্যাপ্টেন নরেন্দ্রনাথ দত্ত স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনালে হুরোয়া চ্যাম্পিয়ন তাড়াইলের কথিত পীর লুৎফর রহমানের বিরুদ্ধে ইউএনও বরাবর লিখিত অভিযোগ বর্ষার পানি বৃদ্ধির সঙ্গে বাড়ছে নৌকার চাহিদা

যুক্তরাষ্ট্রে তুষারঝড় চালিয়েছে তাণ্ডব ; জরুরি অবস্থা জারি

আন্তর্জাতিক ডেস্ক
  • আপলোডের সময় : বুধবার, ৫ জানুয়ারী, ২০২২
  • ৫৮৮৮ বার পঠিত

২০১৯ সালের পর নতুন বছরের প্রথম সপ্তাহে যুক্তরাষ্ট্রের মধ্য-আটলান্টিকে সবচেয়ে বড় তুষারঝড়টি শুরু হয়েছে। দেশটির মেরিল্যান্ড, ডেলাওয়ার এবং দক্ষিণ নিউ জার্সির কিছু অংশে এক ফুটেরও বেশি তুষারপাত হয়েছে। খবর এনবিসি নিউজের।

ন্যাশনাল ওয়েদার সার্ভিস জানিয়েছে, মেরিল্যান্ডের ইস্টার্ন শোরে হান্টিংটাউনে গত সোমবার দুপুরে ১৫ দশমিক ৫ ইঞ্চি তুষারপাত রেকর্ড করা হয়েছে।

এদিকে নিউ জার্সির গভর্নর ফিল মারফি দক্ষিণের পাঁচটি কাউন্টিতে জরুরি অবস্থা ঘোষণা করেছেন। তিনি ঝড়টিকে চার বছরের মধ্যে ‘সবচেয়ে উল্লেখযোগ্য’ তুষারপাতের ঘটনা বলে অভিহিত করেছেন।

তীব্র তুষারঝড়ের মধ্যে রাস্তায়ই রাত যাপন করতে হয়েছে শত শত গাড়িচালককে। এমন ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের ইন্টারস্টেট হাইওয়ে-৯৫ (আই-৯৫)-তে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, একটি ট্রেলার ও ট্রাক্টরের সংঘর্ষের কারণে হাইওয়েটির দুই দিকই বন্ধ হয়ে যায়। দুর্ঘটনায় আরও চারটি যানবাহন জড়িয়ে পড়ে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

ভার্জিনিয়ার ট্রান্সপোর্টেশন বিভাগ থেকে জানানো হয়েছে, রাজ্যটির ফ্রেডরিকবার্গ শহরে এই দুর্ঘটনা ঘটে। যার ফলে হাইওয়েটিতে ৫০ কিলোমিটার জ্যাম লেগে যায়। রাস্তায় গাড়িতেই আটকে যায় হাজারও মানুষ। সে সময় তীব্র তুষারপাত চলছিল।

ভার্জিনিয়া কর্তৃপক্ষ দ্রুত রাস্তা খুলে দেওয়ার চেষ্টা করছে। কর্তৃপক্ষ জানিয়েছে, আটকে পড়াদের আই-৯৫ থেকে বের করতে তাদের ক্রুরা নিষ্ঠার সঙ্গে কাজ করছেন।

এরই মাঝে সামাজিক যোগাযোগমাধ্যমে হাইওয়েতে অবস্থানরতরা তাদের বিপর্যয়কর অবস্থার বিবরণ দিচ্ছে। তাদের খাবারও ফুরিয়ে গেছে।

সংবাদমাধ্যমের খবরে বলা হয়, তারা সেখানে ৪০ ঘন্টা ধরে আটকা পড়ে আছেন। ভার্জিনিয়া পুলিশ বিভাগ প্রায় দুই হাজারের ওপর ইমার্জেন্সি কল পেয়েছে হাইওয়ের আটকে থাকা মানুষ থেকে।

সাধারণত বছরের এ সময় যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যে তীব্র তুষারপাত ও তুষারঝড় দেখা দেয়। হাইওয়েগুলোতে এ সময় দুর্ঘটনা ঘটার প্রবণতা থাকে বেশি।

ইন্টারস্টেট হাইওয়ে-৯৫ (আই-৯৫) যুক্তরাষ্ট্রের একটি গুরুত্বপূর্ণ মহাসড়ক। ফ্লোরিডা, জর্জিয়া, নর্থ ক্যারোলিনা, সাউথ ক্যারোলিনা, ভার্জিনিয়া, মেরিল্যান্ড, ডেলাওয়ার, নিউইয়র্ক, কানেক্টিকাট, বোস্টনের মতো গুরুত্বপূর্ণ রাজ্যকে সংযুক্ত করেছে এই মহাসড়কটি।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..