বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৪২ পূর্বাহ্ন
শিরোনামঃ
ওরা বলে সংবিধান ছুড়ে ফেলে দিবে!: এ্যাড. আফজাল মির্জাগঞ্জের রোজ গার্ডেন সঞ্চয় ও ঋণদান সম: সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত অল্প ভোটে হেরে গেলেন হিরো আলম আইএমএফের ঋণ অনুমোদন অর্থনীতির জন্য স্বস্তি : ডিসিসিআই বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী প্যালেষ্টাইন টেকনিক্যাল এন্ড বিএম কলেজে নবীন বরণ অনুষ্ঠিত মুরাদনগরে অধ্যাপক আবদুল মজিদ কলেজ’র নবীন বরণ অনুষ্ঠিত কুমিল্লার চৌদ্দগ্রামে ক্লু-লেস অটোচালক রাসেদ হত্যার রহস্য উদঘাটন: খুনি গ্রেফতার যে নেতা আন্দোলনে রাজপথে থাকবে না তাকে অব্যাহতি দেয়া হবে: পটুয়াখালী জেলা বিএনপি মির্জাগঞ্জে বিয়ের দাবিতে অনশণ করা সেই মারিয়া পুলিশ হেফাজতে

বিশ্বের শীর্ষ বিজ্ঞানীর তালিকায় লিডিং ইউনিভার্সিটির উপাচার্য কাজী আজিজুল মাওলা

সিলেট প্রতিনিধি:
  • আপলোডের সময় : বুধবার, ১৯ অক্টোবর, ২০২২
  • ৫৮১৫ বার পঠিত

বিশ্বের শীর্ষস্থানীয় বিজ্ঞানীর তালিকায় আবারও স্থান পেয়েছেন সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির উপাচার্য এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) অধ‍্যাপক ড. কাজী আজিজুল মাওলা। বৈজ্ঞানিক কর্মক্ষমতা এবং স্বতন্ত্র বিজ্ঞানীদের বৈজ্ঞানিক উৎপাদনশীলতার উপর ভিত্তি করে এডি সায়েন্টিফিক ইনডেক্স (Alfer-Doger Scientific Index) কর্তৃক প্রকাশিত বিজ্ঞানীদের জন‍্য ২০২৩ সালের AD সূচকে পরপর তৃতীয় বছর বিশ্বের শীর্ষস্থানীয় বিজ্ঞানীদের মধ‍্যে স্হান পেয়েছেন তিনি। তিনি বুয়েট এবং বাংলাদেশ উভয় ক্ষেত্রেই শীর্ষে রয়েছেন।

উল্লেখ্য, অধ্যাপক ড. কাজী আজিজুল মওলাকে বিজ্ঞান ও প্রযুক্তিতে অবদানের জন্য বাংলাদেশ সরকার কর্তৃক ৪র্থ তিন বছর মেয়াদের জন্য বঙ্গবন্ধু নভো থিয়েটারের গভর্নিং বডির সদস্যপদ দেওয়া হয়েছে। এই মর্যাদাপূর্ণ পদটি প্রতি তিন বছরের মেয়াদে তিনজন বিজ্ঞানীকে দেওয়া হয়। এছাড়াও, প্রফেসর ড. কাজী আজিজুল মাওলাকে ‘সেরা গবেষণা ও প্রকাশনায়’ ইনস্টিটিউট অব আর্কিটেক্টস বাংলাদেশ’ IAB Award-2021 প্রদান করে।

এ বিষয়ে ড. কাজী আজিজুল মাওলা বলেন, যেকোনো অর্জনই আনন্দের এবং এ ধরনের অর্জন তাঁকে যেমন সমৃদ্ধ করেছে, তেমনি এটি লিডিং ইউনিভার্সিটির শিক্ষকদেরকে গবেষণায় উৎসাহী করে তুলবে।

আন্তর্জাতিক এ স্বীকৃতি পাওয়ায় প্রফেসর ড. কাজী আজিজুল মাওলাকে অভিনন্দন জানিয়েছেন লিডিং ইউনিভার্সিটির শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..