শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:২৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেতাগীতে উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করতে ইউপি চেয়ারম্যানের পদত্যাগ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর তৃতীয় ধাপে ১১২টি উপজেলার ভোটগ্রহণ ২৯ মে ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহত মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে মির্জাগঞ্জে ইসি সচিব’র সাথে মতবিনিময় সভা পটুয়াখালীতে সাবেক ইউপি সদস্যের স্ত্রীর রহস্যজনক মৃত্যু তাড়াইলে জাতীয় উলামা মশায়েখ আইম্মা পরিষদের ইফতার মাহফিল অনুষ্ঠিত

মাদারীপুরের শিবচরে স্বরচিত কবিতা পাঠের আসর

সায়েদা রিমি কবিতা (বিশেষ প্রতিনিধি):
  • আপলোডের সময় : সোমবার, ৩০ জানুয়ারী, ২০২৩
  • ৫৯৪৫ বার পঠিত

মাদারীপুরের শিবচর বাচামারা বাদশাকান্দি গ্রামের বই প্রেমী আজিজ লপতী নিজ উদ্যোগে স্বরচিত কবিতা পাঠের আসর আয়োজন করেন।

আগামী প্রজন্মের কাছে বইকে আদর্শ হিসেবে ধরে রাখার প্রয়াসে নিজ বাড়িতে তৈরি করেন গ্রন্থাগার। তার সংগ্রহে পাঁচ হাজারের মতো বই আছে, আশেপাশের গ্রাম থেকেও অনেক লোকজন আসে ওনার গ্রন্থাগারে বই পড়ার জন্য। ডিজিটাল যুগে যখন সবাই প্রযুক্তি নির্ভর, হারিয়ে যাচ্ছে পাঠক শ্রেণী, তখন তিনি বইচর্চাকে উজ্জীবিত রাখতে এই গ্রন্থাগারের পরিকল্পনা করেন। তিনি মনে করেন বই একমাত্র শক্তির উৎস ।

প্রযুক্তি ও মাদকের ভয়াবহতা যেভাবে দেশ ও সামাজকে গ্রাস করছে এই অবক্ষয় থেকে জাতিকে রক্ষা করার মূল হাতিয়ার হচ্ছে বই। অবশ্যই যুগের সাথে এগিয়ে যেতে প্রযুক্তির প্রয়োজন রয়েছে কিন্তু সভ্যতা এবং মানবিকতাকে বাঁচিয়ে রাখতে যে শিক্ষার প্রয়োজন তা বই ছাড়া অসম্ভব। জীবনের প্রতিটি বিষয়ের জন্য বইয়ের কোন বিকল্প নেই। আজিজ লপতী নিজেই একজন কবি ও সাহিত্যপ্রেমী মানুষ । তাই তিনি নিজ বাড়িতেই প্রথমবারের মতো স্বরচিত কবিতা পাঠের আয়োজন করেন।

দেশের নানা প্রান্ত থেকে কবি, সাহিত্যিক ,লেখক ,সাংবাদিক ও বিভিন্ন পেশাজীবী মানুষ এই অনুষ্ঠানে যোগ দেন এবং এই উদ্যোগটিকে সাধুবাদ জানান। দিনব্যাপী কবিতা পাঠ সহ সাংস্কৃতিক আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠানটি সন্ধ্যায় সমাপ্ত হয়।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..