শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:০৩ অপরাহ্ন
শিরোনামঃ
যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার তাড়াইলে সারসহ উফশী ও আউশ ধান পাচ্ছে ৭৫০ জন কৃষক মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে কোন অনিয়ম সহ্য করা হবে না : চট্টগ্রামে ইসি আনিছুর

আম- লিচুর মকুলের ঘ্রানে মাতোয়ারা ভোলা

সাব্বির আলম বাবু (ভোলা ব্যুরো চিফ):
  • আপলোডের সময় : রবিবার, ১৩ মার্চ, ২০২২
  • ৬১১২ বার পঠিত

সাব্বির আলম বাবু (ভোলা ব্যুরো চিফ):
ভোলায় আম- লিচুর মুকুলের ঘ্রানে মাতোয়ারা ভোলার সর্বত্র। ঋতুরাজ বসন্তের আগমনী বার্তা নিয়ে ভোলা জেলার সর্বত্র গাছে গাছে সৌন্দর্য ছড়াচ্ছে আম, লিচু, কাঁঠালের মুকুল। শীত পেরিয়ে প্রকৃতিতে বসন্ত এসে গেছে। শীতের পাতা ঝরানোর দিন গুলো পেছনে ফেলে ফাল্গুন মাস প্রকৃতির জীবনে নিয়ে আসে নানা রঙের ছোঁয়া। প্রকৃতি সাজেছে নতুনভাবে, বাতাসে নানান ফুলের সুবাস ছড়িয়ে দিতে ফাল্গুন আসে নতুনভাবে নতুন রূপে। বসন্তে প্রকৃতির সাথে আমাদের কৃষিকেও দোলা দিয়ে যায় উল্লেখযোগ্য ভাবে।
এরই মধ‍্যে মুকুলে মুকুলে ছেয়ে গেছে আম গাছ। সোনালি হলুদ রঙের আমের মুকুলের মনকাড়া ঘ্রাণ যে কাউকে মুগ্ধ করবে। মৌমাছির দল ঘুরে বেড়াচ্ছে গুনগুন শব্দে। ছোট ছোট পাখিরাও মুকুলে বসছে মনের আনন্দে। গাছে গাছে ফুটেছে পলাশ শিমুল। চারদিকে ছড়িয়ে পড়ছে এই মুকুলের পাগল করা ঘ্রাণ। বাতাসে মিশে সৃষ্টি করছে মৌ মৌ গন্ধ। যে গন্ধ মানুষের মন ও প্রাণকে বিমোহিত করে। ষড়ঋতুর এই বাংলাদেশে ঋতুররাজ বসন্তে কোকিলের সুমধুর কুহুতানে মাতাল করে ফুটেছে পলাশ, ফুটেছে শিমুল গাছগুলো পুরনো পাতা ঝরিয়ে সেজেছে নতুন রুপে, ফাগুনের হাওয়ায় কৃষ্ণচূড়ায় রং লেগেছে। বসন্তের ফুলের সমারোহে ছেয়ে গেছে চারদিক। সকলের সঙ্গে তাল মিলিয়ে প্রকৃতির হাতছানিতে শহর-গ্রামগঞ্জে আমের মুকুল ভরে উঠেছে। কেড়ে নিয়েছে প্রকৃতি প্রেমীদের মন। গাছে গাছে এসব মুকুল সৌন্দর্যের প্রতীক হয়ে জেগেছে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..