শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:১৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার তাড়াইলে সারসহ উফশী ও আউশ ধান পাচ্ছে ৭৫০ জন কৃষক মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে কোন অনিয়ম সহ্য করা হবে না : চট্টগ্রামে ইসি আনিছুর

ঝালকাঠির লঞ্চে অগ্নিকান্ডে উদ্ধারকৃত মৃতদের গণকবরে দাফন

বরগুনা প্রতিনিধি:
  • আপলোডের সময় : শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১
  • ৬০৩৬ বার পঠিত

ঝালকাঠির সুগন্ধা নদীতে বরগুনাগামী লঞ্চ এমভি অভিযান-১০-এ অগ্নিকাণ্ডের ঘটনায় উদ্ধার হওয়া ৩৯ জনের মধ্যে ৩৩ জনের মরদেহ গতকাল শুক্রবার রাতে নিয়ে যাওয়া হয় বরগুনায়। সেখানে কেউ কেউ লাশ শনাক্তের পর নিয়ে যান নিজ এলাকায়। বাকিদের লাশ দাফনের উদ্দেশ্যে এরই মধ্যে আজ শনিবার সকালে নিয়ে যাওয়া হয় বরগুনার পোটকাখালী গণকবরে। তাদের জন্য সারিবদ্ধভাবে খোড়া হয় কবর। সেখানে দাফন করা হচ্ছে মরদেহগুলো।

এদিকে, লাশ গণকবরে দাফনের প্রক্রিয়া চলছে। এর মধ্য থেকেই স্বজনেরা লাশ শনাক্তের জন্য উপস্থিত হয়েছেন। কেউ কেউ দাফন প্রক্রিয়া চলাকালেই লাশ শনাক্তের চেষ্টা চালাচ্ছেন। এখন পর্যন্ত ২৬ জনের মরদেহ দাফনের প্রক্রিয়া চলছে। বেশির ভাগের দাফনকাজ সম্পন্ন হয়েছে বলে জানা গেছে। এর আগে আজ শনিবার বেলা ১১টার দিকে হাজারও মানুষের উপস্থিতিতে বরগুনার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে ৩২ জনের মরদেহের জানাজা অনুষ্ঠিত হয়। গতকাল রাত ১১টার দিকে এসব মরদেহ বরগুনা জেনারেল হাসপাতালে রাখা হয়।

বেশির ভাগ মরদেহ বিকৃত হয়ে যাওয়ায় শনাক্ত করা সম্ভব হয়নি। এসব মরদেহ শনাক্তের জন্য ডিএনএ টেস্টের নমুনা সংগ্রহ করে রাখা হয়েছে। ঝালকাঠির সুগন্ধা নদীতে বরগুনাগামী লঞ্চ এমভি অভিযান-১০-এ অগ্নিকাণ্ডের ঘটনায় ৩৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। দগ্ধ হয়েছে শতাধিক মানুষ। নদীতে লাফিয়ে পড়ে এখনও নিখোঁজ রয়েছে অনেকেই। তাদের সন্ধানে সুগন্ধার তীরে অপেক্ষায় আছে স্বজনেরা।

কেউ আবার ট্রলার নিয়ে নদীর বিভিন্ন প্রান্তে খুঁজে বেড়াচ্ছেন প্রিয়জনকে। কারও হাতে নিখোঁজদের ছবি, তা নিয়ে নদী তীরের বাসিন্দাদের দেখাচ্ছেন, আর বিলাপ করছেন। কেউ আবার নদী তীরের মিনিপার্ক, ডিসিপার্ক, লঞ্চঘাট এবং ঘটনাস্থল দিয়াকুল এলাকায় ঘুরছেন। অন্তত নিখোঁজ স্বজনদের মৃতদেহ যেন বাড়ি নিয়ে যেতে পারেন, সে অপেক্ষায় আছেন স্বজনেরা।

এদিকে, আজ শনিবার সকাল ৮টা থেকে ঝালকাঠি ও বরিশালের ফায়ার সার্ভিসের ডুবুরিদল লঞ্চঘাট এলাকা থেকে উদ্ধার কার্যক্রম শুরু করে। নদীতে নিখোঁজদের উদ্ধারে ডুবুরিদল সন্ধ্যা পর্যন্ত কাজ করবে বলে জানিয়েছেন ঝালকাঠি ফায়ার সার্ভিসের উপপরিচালক মো. কামাল উদ্দিন ভুঁইয়া।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..