রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
হত্যা মামলায় শাজাহান খান ৭ দিনের রিমান্ডে তিস্তার পানিবণ্টন সমস্যার সমাধান হতে হবে : পিটিআইকে প্রধান উপদেষ্টা ছাগলের সাথে এ কেমন শত্রুতা ? ৭দফা দাবিতে তাড়াইলে ইসলামী আন্দোলনের গণ সমাবেশ অনুষ্ঠিত ‘ভূমিহীন’ থেকে ১৫ বছরেই কয়েক হাজার কোটি টাকার মালিক শাহরিয়ার আলম আন্তর্জাতিক ইনফরমেটিক্স অলিম্পিয়াড বাংলাদেশের স্বর্ণপদক জয়ে অভিনন্দন তথ্য উপদেষ্টার বিএসএফের গুলিতে কিশোরী স্বর্ণা দাসের মৃত্যুতে ভারতকে আহমদ শফী আশরাফী’র নিন্দা বামনায় সাংবাদিকদের সাথে ” আলোকিত সমাজ”র নেতৃবৃন্দের মতবিনিময় সভা অনুষ্ঠিত সেন্টমার্টিন যেতে রেজিস্ট্রেশনের কোনো সিদ্ধান্ত হয়নি : মন্ত্রণালয় ঘুষ ও চাঁদাবাজি বন্ধে কঠোর পদক্ষেপ গ্রহণের আহ্বান স্বরাষ্ট্র উপদেষ্টার

আরব আমিরাতে সাপ্তাহিক ছুটি শুক্রবার পরিবর্তন করলো

আন্তর্জাতিক ডেস্ক
  • আপলোডের সময় : মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১
  • ৬০৮৯ বার পঠিত

সংযুক্ত আরব আমিরাতে সাপ্তাহিক ছুটির দিন পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। আগামী বছরের শুরু থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। আরব আমিরাতের সরকারি এক টুইটার একাউন্টে এ ঘোষণা দেওয়া হয়।

টুইটারে বলা হয়, আগামী বছর থেকে সাপ্তাহিক ছুটির দিন হবে শনি ও রোববার। বর্তমানে মুসলিম প্রধান দেশটির ছুটির দিন শুক্র ও শনিবার।

আরব আমিরাতের এ সিদ্ধান্তের তাৎপর্য রয়েছে। কেননা, মুসলিমদের কাছে শুক্রবার দিনটি সপ্তাহের সবচেয়ে পবিত্র দিন হিসেবে গণ্য হয়। এদিন জুম্মার নামাজে অংশ নেন মুসলিমরা। বিশ্বের বহু মুসলিম দেশে শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন। তবে বিশ্বের বেশিরভাগ দেশে শনি ও রোববার সাপ্তাহিক ছুটির দিন। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে ছুটির দিনে পরিবর্তন আনছে সংযুক্ত আরব আমিরাত।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী আরব আমিরাতে কর্মদিবস হবে সাড়ে চার দিন। অর্থাৎ শুক্রবার অর্ধেক কর্মদিবস থাকবে।

দেশটির সরকারি বার্তায় বলা হয়, সাপ্তাহিক ছুটি দীর্ঘ হলে কর্মীরা কর্মজীবন ও পারিবারিক জীবনের মধ্যে ভারসাম্য করতে পারবেন। এতে তাদের উৎপাদনশীলতাও বাড়বে। আগামী ১ জানুয়ারি থেকে নতুন এ সিদ্ধান্ত কার্যকর হবে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..