সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন
শিরোনামঃ
সড়ক ও জনপথ কর্মকর্তার ব্যাংকে শত কোটি টাকার লেনদেন হরিরামপুরে ৪ ব্যবসায়ী প্রতিষ্ঠানকে জরিমানা অনিয়ম-দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা অর্জনের অভিযোগ ডিপিএইচই’র প্রাক্কলনিক আনোয়ারের বিরুদ্ধে বাংলাদেশের উন্নয়নে চীনের সমর্থন অব্যাহত রাখার আশ্বাস দিলেন শি জিনপিং বেনজীর-মতিউর-এর কুশপুতুল দাহ করায় হুমকি : উদ্বেগ প্রকাশ কোটা সমস্যার সমাধান করার দাবি জাতীয় শিক্ষাধারার হরিরামপুরে পদ্মা তীর রক্ষা বাঁধে ধস, জনমনে আতংক মুরাদনগর শ্রীকাইলে ক্যাপ্টেন নরেন্দ্রনাথ দত্ত স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনালে হুরোয়া চ্যাম্পিয়ন তাড়াইলের কথিত পীর লুৎফর রহমানের বিরুদ্ধে ইউএনও বরাবর লিখিত অভিযোগ বর্ষার পানি বৃদ্ধির সঙ্গে বাড়ছে নৌকার চাহিদা

আরব আমিরাতে সাপ্তাহিক ছুটি শুক্রবার পরিবর্তন করলো

আন্তর্জাতিক ডেস্ক
  • আপলোডের সময় : মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১
  • ৬০৬৪ বার পঠিত

সংযুক্ত আরব আমিরাতে সাপ্তাহিক ছুটির দিন পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। আগামী বছরের শুরু থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। আরব আমিরাতের সরকারি এক টুইটার একাউন্টে এ ঘোষণা দেওয়া হয়।

টুইটারে বলা হয়, আগামী বছর থেকে সাপ্তাহিক ছুটির দিন হবে শনি ও রোববার। বর্তমানে মুসলিম প্রধান দেশটির ছুটির দিন শুক্র ও শনিবার।

আরব আমিরাতের এ সিদ্ধান্তের তাৎপর্য রয়েছে। কেননা, মুসলিমদের কাছে শুক্রবার দিনটি সপ্তাহের সবচেয়ে পবিত্র দিন হিসেবে গণ্য হয়। এদিন জুম্মার নামাজে অংশ নেন মুসলিমরা। বিশ্বের বহু মুসলিম দেশে শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন। তবে বিশ্বের বেশিরভাগ দেশে শনি ও রোববার সাপ্তাহিক ছুটির দিন। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে ছুটির দিনে পরিবর্তন আনছে সংযুক্ত আরব আমিরাত।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী আরব আমিরাতে কর্মদিবস হবে সাড়ে চার দিন। অর্থাৎ শুক্রবার অর্ধেক কর্মদিবস থাকবে।

দেশটির সরকারি বার্তায় বলা হয়, সাপ্তাহিক ছুটি দীর্ঘ হলে কর্মীরা কর্মজীবন ও পারিবারিক জীবনের মধ্যে ভারসাম্য করতে পারবেন। এতে তাদের উৎপাদনশীলতাও বাড়বে। আগামী ১ জানুয়ারি থেকে নতুন এ সিদ্ধান্ত কার্যকর হবে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..