শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:১৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
ডিএসইসি’র প্রচার ও প্রকাশনা সম্পাদক রাইজিং বিডির আরিফ আহমেদ কিশোরগঞ্জে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে ইসলামী শ্রমিক আন্দোলনের র‍্যালি অনুষ্ঠিত কিশোরগঞ্জের হাওরে কৃষকদের মাঝে ইসলামী ছাত্র আন্দোলনের শরবত ও ঠান্ডা পানি বিতরণ ডিএসইসি’র সভাপতি অনিক সম্পাদক জাওহার ইকবাল মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে আকাশ: কবি মাহফুজ রকি মির্জাগঞ্জে প্রাইমারি ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত শান্তা মনি দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন

তাড়াইলে স্বপ্নের বাড়ি পেয়ে অশ্রুঝড়া হাসিতে ৪৬টি গৃহহীন পরিবার

আনোয়ার হোসাইন জুয়েল, তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধি:
  • আপলোডের সময় : বুধবার, ৯ আগস্ট, ২০২৩
  • ৫৮২৫ বার পঠিত

কিশোরগঞ্জের তাড়াইলে ভূমিহীন ও গৃহহীন ৪৬টি পরিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে আধাপাকা ঘর পেয়ে তাদের স্বপ্ন পূরণ হয়েছে। ‘আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার’ এই স্লোগানে সরকারি খাস জমিতে তাদের জন্য সরকারিভাবে আরও ৪৬টি ঘর নির্মাণ করে দেয়া হয়।

বুধবার (৯ আগষ্ট) উপজেলা হলরুমে বেলা ১১টার দিকে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশে ভূমিহীনদের ঘর প্রদান অনুষ্ঠানের উদ্বোধনের পর এক আনন্দঘন অনুষ্ঠানের মধ্যদিয়ে গৃহহীন পরিবারের হাতে এ দলিল ও ঘরের চাবি তুলে দেন তাড়াইল উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা শারমিন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা শারমিনের সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম গোলাম কিবরিয়া, উপজেলা শিক্ষা কর্মকর্তা এনামুল হক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবদুল মোতালিব, তাড়াইল থানা ভারপ্রাপ্ত পুলিশ অফিসার রফিকুল ইসলাম, বাংলাদেশ আ’লীগ তাড়াইল উপজেলা শাখার সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন লাকী, দামিহা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান একে মাইনুজ্জামান নবাব, জাওয়ার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইমদাদুল হক রতন, তালজাঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু জাহেদ ভূঁইয়া, তাড়াইল-সাচাইল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাঈম দাদ খান নওশাদ সহ স্থানীয় গণমাধ্যম কর্মীবৃন্দ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা শারমীন জানান, ২ শতাংশ ভূমিসহ ইতিমধ্যে নির্মানাধীন ঘর ও জমি হস্তান্তর অনুষ্ঠান উপলক্ষে নির্মিত ঘরের চাবি, জমির কবুলিয়ত-দলিল, নামজারী খতিয়ান, ডিসিআর এর কপি এবং ঘর প্রদানের সনদ সমন্বয়ে সজ্জিত ফোল্ডার আনুষ্ঠানিকভাবে সুবিধাভোগীদের কাছে হস্তান্তর করা হয়েছে। জমিসহ পাকাঘর পেয়েছেন তালজাঙ্গা ইউনিয়নের ১৫টি পরিবার, দামিহা ইউনিয়নের ১৪টি পরিবার, তাড়াইল-সাচাইল ইউনিয়নের ১৪টি পরিবার, রাউতি ইউনিয়নে ২টি এবং জাওয়ার ইউনিয়নে ১টি পরিবার।

গৃহহীন ব্যক্তিরা জমিসহ ঘরের মালিকানা বুঝে পেয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। সকলেই মাননীয় প্রধানমন্ত্রী দীর্ঘায়ু ও সু-স্বাস্থ কামনা করে বলেন, মুজিব কন্যা আমাদেরকে আজ জমিসহ একটি করে বাড়ির মালিকানা বুঝিয়ে দিয়েছেন। আমরা স্বপ্নেও ভাবতে পরিনি যে, কোনদিন পাকা ঘরে থাকতে পারবো। আজ জাতীর পিতার সুযোগ্য কন্যা দেশ রত্না মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে এ সুযোগ করে দিয়েছেন। আমাদেরকে শুধু পাকা ঘরে থাকতেই দেননি, ঘরের মালিকই বানিয়ে দিয়েছেন। আমরা প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..