রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:২৬ অপরাহ্ন
শিরোনামঃ
দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার

অগ্নিসংযোগকারীরা শনাক্ত হয়েছে শিগগির গ্রেফতার করা হবে : ডিবি প্রধান

নিজস্ব প্রতিবেদক:
  • আপলোডের সময় : রবিবার, ১২ নভেম্বর, ২০২৩
  • ৫৭৮৫ বার পঠিত

ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের প্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, অবরোধ চলাকালে সম্প্রতি কয়েক ডজন বাসে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। বাসে অগ্নিসংযোগকারীদের শনাক্ত করা হয়েছে। তাদেরকে শিগগিরই গ্রেফতার করা হবে।
তিনি বলেন, অনেকের নাম আমরা পেয়েছি। আবার অনেককে গ্রেফতার করা হয়েছে। শুধু ঢাকায় নয়, নাশকতাকারীরা দেশের যেই প্রান্তে থাকুক না কেন তাদের গ্রেফতার করা হবে।
রোববার রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।
ডিবি প্রধান বলেন, ‘আমরা সিসিটিভি’র ফুটেজ সংগ্রহ করেছি। সেগুলি বিশ্লেষণ করে অগ্নিসংযোগকারীদের শনাক্ত করা হয়েছে। তাদের নাম ও ঠিকানা পেয়েছি। শীঘ্রই তাদের গ্রেফতার করা হবে। তিনি বলেন, পুলিশ অগ্নিসংযোগকারীদের ধরতে গোয়েন্দা তৎপরতা বাড়িয়েছে। যারা নাশকতার পরিকল্পনা নিয়ে ঢাকায় প্রবেশ করেছে তাদের একটি ডাটাবেস তৈরি করা হচ্ছে। সময়মতো তাদের ধরা হবে।
তিনি বলেন, অবরোধের নামে যারা নাশকতা চালাচ্ছে, নৈরাজ্য সৃষ্টি করে মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি করছে, বিচ্ছিন্নভাবে অচল বাসে আগুন দিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করছে, তারা দেশের যেই প্রান্তেই থাকুক না কেন অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হবে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিবিপ্রধান বলেন, ঢাকা শহরের প্রত্যেকটি জায়গায় থানা পুলিশ, ডিবি পুলিশ টহল দিচ্ছে। মোবাইল কোর্ট চলছে। চেকপোস্টে তল্লাশি করা হচ্ছে। তারপরও দুর্বৃত্তরা অচল, নষ্ট বাসে আগুন দিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করছে। এ নাশকতাকারীরা ফৌজদারি অপরাধ করছে। তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে।
তফসিল ঘোষণার পর আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে কী ধরনের পদক্ষেপ নেওয়া হবে জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা আশঙ্কা ঘিরেই নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করি। আমরা দৈনন্দিন কাজ করছি। নাশকতার পরিকল্পনা যারা করছেন তাদের গ্রেফতার করছি। তফসিল ঘোষণাকে কেন্দ্র করে যারা এ ধরনের অপরাধ করবে তাদেরও গ্রেফতার করা হবে। নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু সুন্দরভাবে নির্বাচন করার জন্য আমরা কাজ করবো এবং এটা আমাদের সাংবিধানিক দায়িত্ব।’

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..