সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৫:৪১ অপরাহ্ন
শিরোনামঃ
সিলেটে ফের সীমন্ত দিয়ে আসছে চোরাই মোবাইল ফোনের চালান প্রবাসীর ১০ লক্ষ টাকা ও গাড়ি আত্মসাৎ সবুজ সরদার নামের এক যুবকের, চলেন ভুয়া সাংবাদিক পরিচয়ে মুরাদনগরে জোরপূর্বক রাস্তা দখলের পায়তারা মুরাদনগরে ১১কেজি গাঁজাসহ দুই নারী আটক বেতাগীতে বিএনপি’র আনন্দ মিছিলে হামলার অভিযোগে মামলা বেতাগীতে ভোক্তা অধিকারের অভিযানে পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা পটুয়াখালী হোমিওপ্যাথিক কলেজের ডা. ফিরোজ আহমেদের বিরুদ্ধে অভিনব কৌশলে অধ্যক্ষের চেয়ার দখলের অভিযোগ প্রবাসীর থেকে ১০ লক্ষ টাকা ও দামি গাড়ি নিয়ে কেয়ারটেকার পলাতক, মামলায় ধীরগতি বেতাগীতে চতুর্থ শ্রেনীর ছাত্রীর আত্মহত্যা নির্বাচনের সময় কর্মকর্তাদের জবাবদিহি নিশ্চিত করা চাই : ড. সাখাওয়াত

মোহাম্মদপুরে বাসে অগ্নিসংযোগের ঘটনায় ৬ জন আটক

নিজস্ব প্রতিবেদক:
  • আপলোডের সময় : মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০২৩
  • ৫৮০৯ বার পঠিত

রাজধানীর মোহাম্মদপুরের বেড়িবাঁধ এলাকায় যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগের ঘটনায় ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৬ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
র‌্যাব জানিয়েছে, সাম্প্রতিক সময়ে রাজনৈতিক দলসমূহের বিভিন্ন কর্মসূচীকে কেন্দ্র করে কতিপয় দুস্কৃতকারী ও স্বার্থান্বেষী মহল হামলা ও নাশকতার মাধ্যমে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি করে জনমনে আতঙ্ক সৃষ্টির অপচেষ্টা চালিয়েছে।
আজ মঙ্গলবার এলিট ফোর্স র‌্যাব-২ সিনিয়র এএসপি ও সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) শিহাব করিম জানান, রাজধানীর মোহাম্মদপুর বেড়িবাঁধ এলাকায় যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগের ঘটনায় রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে ৬ জনকে আটক করা হয়েছে।
আটকরা হলো মো. জাবেদ (৩২), মুন্না (২৬), মো. তারেক (২৭), মো. রাব্বি (২৬), ওসমান গনি (১৮) ও মো. হারুন-অর-রশিদ (৪২)।
তিনি জানান, রাজধানীর মোহাম্মদপুর, মাদারীপুর ও কুমিল্লা ও  বরিশাল জেলায় তাদের বাড়ি। ঢাকার মোহাম্মদপুর থানার লালমাটিয়া ও মোহাম্মদপুর আল্লাহ্ করিম বাসস্ট্যান্ড এলাকায় তারা ভাসমান হিসেবে বসবাস করে আসছিল।
র‌্যাবের এ কর্মকর্তা জানান, গত ২৮ অক্টোবর রাজধানীতে বিভিন্ন রাজনৈতিক দলের সমাবেশকে কেন্দ্র করে দুস্কৃতকারী ও সন্ত্রাসীরা রাজধানীর কাকরাইল, পল্টন, ফকিরাপুল ও মতিঝিলসহ বিভিন্ন স্থানে সাধারণ মানুষের উপর নৃশংস কায়দায় হামলা ও আক্রমণ চালায়। তারা গণপরিবহন, ব্যক্তিগত পরিবহন ও সরকারি বিভিন্ন যানবাহনে ভাংচুর-অগ্নিসংযোগ এবং প্রধান বিচারপতির বাসভবনে হামলা, আক্রমণ ও ভাংচুরসহ বিভিন্নভাবে হামলা করে সাধারণ মানুষ ও দায়িত্বরত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদেরকে জখম করে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটায়। ওই ঘটনায় আইন-শৃঙ্খলা বাহিনীর এক পুলিশ সদস্য আমিরুল ইসলাম পারভেজকে পিটিয়ে হত্যা করে দুস্কৃতকারীরা। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক দলের ডাকা অবরোধের নামে গণপরিবহন, ব্যক্তিগত পরিবহন ও সরকারি বিভিন্ন যানবাহনে ভাংচুর-অগ্নিসংযোগ করে সাধারণ জনগনের যান-মালের ক্ষতি সাধন করে।
র‌্যাব সূত্র বলছে, গত ২৯ অক্টোবর মোহাম্মদপুর থানার বেড়িবাঁধ তিন রাস্তা মোড় অবরোধ করে যানবাহন ভাংচুর ও অগ্নি সংযোগের ঘটনা ঘটায় এবং দেশীয় ধারালো অস্ত্রসহ বিভিন্নভাবে হামলা করে সাধারণ মানুষ ও দায়িত্বরত আইন-শৃঙ্খলা বাহিনীর সদসদের জখম করে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটায়। ওই ঘটনায় মোহাম্মদপুর থানায় বিশেষ ক্ষমতা আইনে দু’টি মামলা দায়ের করা  হয়। গ্রেফতারকৃতরা এ মামলার এজাহারভুক্ত আসামি।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..