বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:৫৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
ডিএসইসি’র প্রচার ও প্রকাশনা সম্পাদক রাইজিং বিডির আরিফ আহমেদ কিশোরগঞ্জে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে ইসলামী শ্রমিক আন্দোলনের র‍্যালি অনুষ্ঠিত কিশোরগঞ্জের হাওরে কৃষকদের মাঝে ইসলামী ছাত্র আন্দোলনের শরবত ও ঠান্ডা পানি বিতরণ ডিএসইসি’র সভাপতি অনিক সম্পাদক জাওহার ইকবাল মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে আকাশ: কবি মাহফুজ রকি মির্জাগঞ্জে প্রাইমারি ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত শান্তা মনি দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন

মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন

রায়হান চৌধুরী (কুমিল্লা) প্রতিনিধি:
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪
  • ৫৭৫৬ বার পঠিত
কুমিল্লার মুরাদনগরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখছেন, অনুষ্ঠানের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন।

মো. রায়হান চৌধুরী, কুমিল্লা প্রতিনিধিঃ
‘প্রাণি সম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের মতো কুমিল্লার মুরাদনগরে প্রাণী সম্পদ সেবা সপ্তাহ শুরু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ডি.আর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ফিতা কেটে প্রাণীসম্পদ প্রদর্শনী আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও অনুষ্ঠানের সভাপতি সিফাত উদ্দিন।

এতে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আলী। উপজেলা প্রশাসন এবং উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ পাভেল খান পাপ্পু। উপজেলা সমাজ সেবা কর্মকর্তা বরুণ চন্দ্র দে’র উপস্থাপনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ বিভাগের সম্প্রসারণ কর্মকর্তা ওবায়দুল বারী খান, ইউআরসি ইনস্টাক্টর জিল্লুর রহমান, পল্লী বিদ্যুতের এজিএম ফরিদ উদ্দিন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা সুফি আহমেদ, উপজেলা প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমানসহ উপজেলার বিভিন্ন কর্মকর্তা, প্রান্তিক কৃষক ও খামারিরা উপস্থিত ছিলেন।

এতে বিভিন্ন প্রজাতির দেশি-বিদেশি পশু পাখি প্রদর্শনীর ব্যবস্থা, বিশ্বের সবচেয়ে ছোট জাতের মুরগি, গরু, ছাগল, ভেড়া নিয়ে খামারিরা অংশগ্রহণ করে। উপজেলা ভেটেরিনারি হাসপাতালের পক্ষ থেকে কখন কি ঔষধ প্রয়োগ করতে হবে, কীভাবে গরু-ছাগলের দুধ উৎপাদন বৃদ্ধি করা যাবে ইত্যাদি বিষয়ে পরামর্শ প্রদান করা হয়। প্রাণিজ খাদ্যের মাঝে সফল নারী উদ্যোক্তাদের তৈরী সুস্বাদু বেকিং আইটেম, মিস্টি, সেমাই ও মাঠা আগত দর্শনার্থীদের জন্য ব্যবস্থা করা হয়েছে।

উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আলী বলেন, সেবা সপ্তাহব্যাপি কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার মুরাদনগর গ্রামে বিনামূল্যে টিকা প্রদান, শনিবার কেউটগ্রাম আশ্রায়ন প্রকল্পে বিনামূল্যে কৃমিনাশক বিতরণ, রবিবার উপজেলা পরিষদ মডেল স্কুলে স্কুল ফিডিং কার্যক্রম ও সোমবার উপজেলা পরিষদ মিলনায়তনে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ’র সমাপনী অনুষ্ঠান করা হবে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..