মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০০ পূর্বাহ্ন
শিরোনামঃ
আর্থিক খাতে সংস্কার অব্যাহত থাকবে : সালেহউদ্দিন এডিবি’র কাছ থেকে বাংলাদেশ সহায়তা হিসেবে ৯০ কোটি ডলার পাবে পীরগঞ্জে শহীদ আবু সাঈদের বীরত্বগাঁথা আলোকচিত্র প্রদর্শন একমাত্র উপার্জনক্ষম সন্তানকে হারিয়ে দিশেহারা পরিবার ভুয়া মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক উপদেষ্টা বাংলাদেশের কাঠামোগত সংস্কারে সহায়তা করতে আগ্রহী এডিবি প্রথমবারের মতো সেনাসদরে প্রধান উপদেষ্টা পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আগামীকাল খালেদা জিয়া ও ড. ইউনূসকে হত্যা হুমকির অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে চট্টগ্রামে মামলা জুলাই গণহত্যায় ৮৭৫ জনের মধ্যে ৪২২ জন বিএনপির : মির্জা ফখরুল

হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বেগম খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক:
  • আপলোডের সময় : বুধবার, ২১ আগস্ট, ২০২৪
  • ৫৭৬২ বার পঠিত

বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী  বেগম খালেদা জিয়া প্রায় দেড় মাস হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর আজ রাতে তাঁর বাসায় ফিরেছেন।
তিনি বুধবার  রাত ৮টা ২০ মিনিটে গুলশানের বাসভবন ফিরোজায় পৌঁছান। এর আগে সন্ধ্যা ৭টার দিকে হাসপাতাল থেকে রওয়ানা হয়  বেগম খালেদা জিয়ার গাড়ি বহর।
গত ৮ জুলাই  বেগম খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। এর মাত্র ছয় দিন আগে তিনি হাসপাতাল থেকে বাসায় ফিরেছিলেন।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও বেগম খালেদা জিয়ার চিকিৎসক  এ জেড এম জাহিদ হোসেন  আজ সাংবাদিকদের বলেন, ‘ম্যাডামের শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ী তাকে বাসায় নেয়া হয়েছে।’
বিএনপি চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার বাসস’কে জানান, মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী বেগম খালেদা জিয়া বেশ কিছু দিন  চিকিৎসা শেষে আজ রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে গুলশানের বাসভবন ফিরোজায় পৌঁছেছেন। এসময় দলের নেতাকর্মীরা ম্যাডামকে স্বাগত জানান।
সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া দীর্ঘদিন ধরে লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, হার্ট ও চোখের সমস্যাসহ বিভিন্ন রোগে ভুগছেন। ২৩ জুন তার একটি সফল অস্ত্রোপচার হয়। ২০২১ সালের নভেম্বরে বেগম খালেদা জিয়া লিভার সিরোসিসে আক্রান্ত হওয়ার পর থেকে তাঁকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর পরামর্শ দিয়ে আসছেন চিকিৎসকেরা। তার পরিবার ও দলের পক্ষ থেকেও সরকারের কাছে বারবার আবেদন-নিবেদন জানানো হয়েছে। কিন্তু স্বৈরাচারী ফ্যাসিস্ট শেখ হাসিনার সরকার তা উপেক্ষা করে এসেছে। সরকার ২০২০ সালের ২৫ মার্চ এক নির্বাহী আদেশে বেগম খালেদা জিয়ার সাজা স্থগিত করে তাকে শর্ত সাপেক্ষে মুক্তি দেয়। তখন থেকে ছয় মাস পরপর তার সাজা স্থগিত করার মেয়াদ বাড়ানো হচ্ছিল।
তবে ছাত্র-জনতার প্রবল গণবিষ্ফোরণে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে  শেখ হাসিনা সরকারের পতনের পর ৬ আগস্ট রাষ্ট্রপতি মো: সাহাবুদ্দিনের নির্দেশে খালেদা জিয়া মুক্তি পান।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..