সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৪:৩৯ অপরাহ্ন
শিরোনামঃ
সড়ক ও জনপথ কর্মকর্তার ব্যাংকে শত কোটি টাকার লেনদেন হরিরামপুরে ৪ ব্যবসায়ী প্রতিষ্ঠানকে জরিমানা অনিয়ম-দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা অর্জনের অভিযোগ ডিপিএইচই’র প্রাক্কলনিক আনোয়ারের বিরুদ্ধে বাংলাদেশের উন্নয়নে চীনের সমর্থন অব্যাহত রাখার আশ্বাস দিলেন শি জিনপিং বেনজীর-মতিউর-এর কুশপুতুল দাহ করায় হুমকি : উদ্বেগ প্রকাশ কোটা সমস্যার সমাধান করার দাবি জাতীয় শিক্ষাধারার হরিরামপুরে পদ্মা তীর রক্ষা বাঁধে ধস, জনমনে আতংক মুরাদনগর শ্রীকাইলে ক্যাপ্টেন নরেন্দ্রনাথ দত্ত স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনালে হুরোয়া চ্যাম্পিয়ন তাড়াইলের কথিত পীর লুৎফর রহমানের বিরুদ্ধে ইউএনও বরাবর লিখিত অভিযোগ বর্ষার পানি বৃদ্ধির সঙ্গে বাড়ছে নৌকার চাহিদা

টি-টোয়েন্টি বিশ্বকাপে একই গ্রুপে দেখা যাবে বাংলাদেশ-ভারত-পাকিস্তান

ক্রীড়া ডেস্ক
  • আপলোডের সময় : শুক্রবার, ২১ জানুয়ারী, ২০২২
  • ৬০৭৩ বার পঠিত

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি ঘোষণা করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা-আইসিসি। বিশ্বকাপে একই গ্রুপে পড়েছে ভারত, পাকিস্তান ও বাংলাদেশ। ভারতের খেলা শুরু হবে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে।

বাংলাদেশ এবার ভারত ও পাকিস্তানের সঙ্গে দুই নম্বর গ্রুপে রয়েছে। গ্রুপে আরও থাকছে দক্ষিণ আফ্রিকা এবং যোগ্যতা অর্জনকারী দুটি দল। ফলে বাংলাদেশকে পরবর্তী পর্বে উঠতে হলে ভারত, পকিস্তান ও দক্ষিণ আফ্রিকার মতো দলগুলোর বিরুদ্ধে জিততে হবে।

এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসছে অস্ট্রেলিয়ায়। বিশ্বকাপ শুরু হবে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে। সিডনিতে ২২ অক্টোবর সে ম্যাচ হবে। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ছাড়াও এক নম্বর গ্রুপে থাকছে ইংল্যান্ড, আফগানিস্তান এবং যোগ্যতা অর্জনকারী দুটি দল।

১৬ অক্টোবর থেকে প্রথম রাউন্ডের ম্যাচ হবে। সেখানে খেলবে ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, নামিবিয়া, স্কটল্যান্ড এবং অন্য দলগুলো।

ভারত ও পাকিস্তানের ম্যাচ হবে ২৩ অক্টোবর মেলবোর্নে। এরপর ২৭ অক্টোবর সিডনিতে একটি যোগ্যতা অর্জনকারী দেশের বিরুদ্ধে খেলবে ভারত। ৩০ অক্টোবর তাদের খেলতে হবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পার্থে। ২ নভেম্বর ভারত-বাংলাদেশ ম্যাচ হবে। ৬ নভেম্বর আরেকটি যোগ্যতা অর্জনকারী দেশের বিরুদ্ধে খেলবে ভারত।

বাংলাদশের খেলা শুরু হবে ২৪ মার্চ, একটি যোগ্যতা অর্জনকারী দেশের বিরুদ্ধে। হোবার্টে সে ম্যাচ হবে। ২৭ অক্টোবর সিডনিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে নামবে বাংলাদেশ। ৩০ অক্টোবর ব্রিসবেনে বাংলাদেশ খেলবে আরেকটি যোগ্যতা অর্জনকারী দলের বিরুদ্ধে। ৬ নভেম্বর অ্যাডিলেডে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ অনুষ্ঠিত হবে।

৯ ও ১০ নভেম্বর দুটি সেমিফাইনাল ম্যাচ হবে যথাক্রমে সিডনি ও অ্যাডিলেডে। এবং ফাইনাল হবে ১৩ নভেম্বর, মেলবোর্নে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..