বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৩, ০৪:১৮ অপরাহ্ন
শিরোনামঃ
শিবালয়ে বিশ্ব জাকের মঞ্জিল দরবার শরীফ কর্মী গ্রুপ মানিকগঞ্জ জেলার উদ্যোগে ঐতিহাসিক আজিমুশ্বান ইসলামী জলছা আগামী শুক্রবার এবার ঘোড়ায় আগমন দেবীর, হরিরামপুরে ৬৮ মন্ডপে চলছে প্রস্তুতি পাঠ্যসূচি নিয়ে কারো কথায় বিভ্রান্ত হবেন না : শিক্ষামন্ত্রী বিএনপির হাঁকডাক খালি কলসি বেশি বাজার মতো : তথ্যমন্ত্রী পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আগামীকাল বিশ্ব জলাতঙ্ক দিবস আগামীকাল উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবাইকে একযোগে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির অবাধ তথ্য প্রবাহের অপব্যবহার করে কেউ যেন সমাজে অস্থিরতা সৃষ্টি করতে না পারে : তথ্যমন্ত্রী প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে সামাজিক যোগাযোগে উন্নয়ন সংক্রান্ত সহস্রাধিক ভিডিও আপলোড জেলা শ্রেষ্ঠ নারী প্রধান শিক্ষক নলছিটির আইরিন চৌধুরী পুরুষ বিভাগে নাজমুল হাসান

হামাসের রকেট কারখানায় আঘাত হানার দাবি ইসরায়েলের

আন্তর্জাতিক ডেস্ক:
  • আপলোডের সময় : সোমবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৫৮০৩ বার পঠিত

ফিলিস্তিনের গাজা ভূখণ্ডে ফের বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী। এ সময় ভূখণ্ড নিয়ন্ত্রণকারী সশস্ত্র গোষ্ঠী হামাসের একটি ভূগর্ভস্থ রকেট কারখানায় আঘাত হানার ঘটনাও ঘটেছে।

সোমবার ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। সেখানে বলা হয়েছে, ভূগর্ভস্থ সেই কারখানাটিতে রকেট ও অন্যান্য বিস্ফোরক প্রস্তুত করা হতো। হামাসের পক্ষ থেকে অবশ্য এখন পর্যন্ত এ সম্পর্কে কোনো তথ্য দেওয়া হয়নি।

প্রতিরক্ষা বাহিনীর বিবৃতিতে বলা হয়েছে, গত শনিবার গাজা ভূখণ্ড থেকে ইসরায়েলকে লক্ষ্য করে একটি রকেট ছোড়া হয়েছিল। তার জবাবেই রোববার রাতে বিমান হামলা চালানো হয়েছে।

হামলায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি বলেও দাবি করা হয়েছে প্রতিরক্ষা বাহিনীর বিবৃতিতে।

২০০৭ সালে ফিলিস্তেনের ক্ষমতাসীন রাজনৈতিক দল ফাতাহকে হটিয়ে গাজা ভূখন্ডের নিয়ন্ত্রণ দখল করে হামাস। তারপর গত ১৬ বছরে বেশ কয়েক বার ইসরায়েলে হামলা চালিয়েছে এই গোষ্ঠী।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীও হামাসের ব্যাপারে বেশ সজাগ। গাজার নিয়ন্ত্রণ দখলের পর ইসরায়েলে যে কয়েকবার হামলা চালিয়েছে হামাস, প্রত্যেকবার পাল্টা বিমান হামলার মাধ্যমে তার জবাব দিয়েছে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী।

সূত্র : রয়টার্স

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..