রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০১:২০ পূর্বাহ্ন

শহীদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধা নিবেদন, সিলেটে সমকাল সুহৃদ সমাবেশের উদ্যোগে দেয়ালিকা প্রকাশ

রিপোর্টারের নাম
  • আপলোডের সময় : শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০১৭
  • ৬২২ বার পঠিত

মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে দেয়ালিকা প্রকাশ করেছে সমকাল সুহৃদ সমাবেশ সিলেট জেলা শাখা। শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে নগরীর চৌহাট্টায় বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভের সামনে এই দেয়ালিকা প্রদর্শিত হয়। বৃহস্পতিবার এই প্রকাশনা বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদনে আসা আপাময় মানুষের কাছে প্রশংসিত হয়। মুক্তিযুদ্ধ বিষয়ক গল্প-কবিতা-প্রবন্ধের পাশাপাশি বীর মুক্তিযোদ্ধার সাক্ষাৎকার দিয়ে এই দেয়ালিকা সাজানো হয়। এই দেয়ালিকার প্রশংসা করে দর্শনার্থীরা বলেন, এ ধরণের উদ্যোগ নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে সহায়তা করবে।
এদের মধ্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও সিলেট মহানগর সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, মহানগরের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, জেলার সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সাবেক এমপি সৈয়দা জেবুন্নেছা হক, ওয়াকার্স পার্টির কেন্দ্রীয় নেতা সিকন্দর আলী, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতিমন্ডলীর সদস্য মোকাদ্দেস বাবুল, সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, নারী নেত্রী ইন্দ্রানী সেন শম্পাসহ বিভিন্ন প্রগতিশীল রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতারা প্রকাশিত দেয়ালিকা পরিদর্শণ করেন।
সকালে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি সিলেট সুহৃদের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সুহৃদ সমাবেশের উপদেষ্টা ও সমকাল’র সিলেট ব্যুরো প্রধান চয়ন চৌধুরী, সুহৃদ সভাপতি সুব্রত বসু, সিনিয়র সহ-সভাপতি সুজিত দাশ, সহ-সভাপতি হেনা মম, সাধারণ সম্পাদক আসমা আক্তার মনি, যুগ্ম সম্পাদক সুপ্রদীপ রায়, সাংগঠনিক সম্পাদক সজীব চৌধুরী, অর্থ সম্পাদক পংকজ রায়, দফতর সম্পাদক সাব্বির আহমদ, ক্রীড়া সম্পাদক আব্দুল আলীম, সমাজকল্যাণ সম্পাদক উৎপল দাশ, পাঠচক্র সম্পাদক লিটন শীল, অনন্যা দাশগুপ্ত, হারুন মিয়া, অয়ন্তিকা চৌধুরী, সায়ন্তিকা চৌধুরী প্রমুখ।
সজীব চৌধুরী ও সুপ্রদীপ রায়ের সম্পাদনায় দেয়ালিকায় লিখেছেন সুহৃদ সমাবেশের সুজিত দাশ, হেনা মম, আসমা আক্তার মনি, সজীব চৌধুরী, পংকজ রায়, সাব্বির আহমদ, উৎপল দাশ, রাজেশ রায় ও ধীমান বৈদ্য। – বিজ্ঞপ্তি

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর..