রবিবার, ১৯ মে ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন
শিরোনামঃ
জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে : ইসি আহসান হাবিব জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি শিক্ষার্থীদের মেধা বিকাশে মুখস্ত শিক্ষার ওপর নির্ভরতা কমাতে পাঠ্যক্রমে পরিবর্তন আনা হচ্ছে : প্রধানমন্ত্রী কিশোরগঞ্জে তীব্র দাবদাহে ইসলামী যুব আন্দোলনের হাতপাখা বিতরণ দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান প্রধানমন্ত্রীর হলুদ সাংবাদিকতা প্রতিরোধে সকলকে দায়িত্বশীল হতে হবে : বিচারপতি নিজামুল হক গলাচিপা ও দশমিনায় প্রকাশ্যে নিধন হচ্ছে রেনু পোনা,কথা বলতে নারাজ কর্তৃপক্ষ ডিএসইসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ বেলা অবেলা : স্বপ্না রহমান ডিএসইসি’র নতুন সভাপতি ডিবিসি’র মুক্তাদির অনিক

ক্যাডার বৈষম্য নিরসন চেয়ে দেবেন্দ্র কলেজ শিক্ষকদের সর্বাত্মক কর্মবিরতি

দিপংকর মন্ডল, হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি:
  • আপলোডের সময় : মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০২৩
  • ৫৮০৫ বার পঠিত

সারা দেশের ন্যায় মানিকগঞ্জে সরকারি দেবেন্দ্র কলেজে “ক্যাডার বৈষম্য নিরসন চাই” একটি ব্যানারে দিনব্যাপী সর্বাত্মক কর্মবিরতি কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২ অক্টোবর) সকালে কলেজ প্রাঙ্গনে দিনব্যাপী এই কর্মবিরতিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মোঃ রেজাউল করিম।

বক্তব্যে তিনি বলেন, আজকের যে কর্মবিরতি এই কর্মবিরতি দেবেন্দ্র কলেজ পূর্ণ সমর্থন জ্ঞাপন করে।পাশাপাশি এই দাবি গুলো পূরণ হওয়ার জন্য সরকারের কাছে উদাত্ত আহ্বান জানাচ্ছি।বাংলাদেশে সোনার বাংলা স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে শিক্ষার বিকল্প নেই। কাজেই শিক্ষার বিনির্মাণে যারা কাজ করছেন তাদের দাবি গুলো যদি পূরণ হয় তাহলে অদূর ভবিষ্যতে তারা শিক্ষিত জাতি বিনির্মাণে সহযোগিতা করবে এবং স্মার্ট সোনার বাংলা আশা করতে পারবো আমরা।

তিনি আরও বলেন, শিক্ষকদের ন্যায্য দাবি থেকে বাহিরে রেখে একটি জাতি ও পরিশীলিত শিক্ষা এবং পাশাপাশি বিজ্ঞান ও প্রযুক্তি নির্ভর শিক্ষা এবং স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে যে শিক্ষা সেই শিক্ষার লক্ষ্য পূরণ সম্ভব হবে বলে জানান।

ব্যানারে উল্লেখিত, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক আন্ত:ক্যাডার বৈষম্য নিরসন, সুপার নিউমারারি পদে পদোন্নতি,অধ্যাপক পদ তৃতীয় গ্রেডে উন্নীতকরণ,অর্জিত ছুটি প্রদান এবং ক্যাডার কম্পোজিশনের সুরক্ষা,প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ও মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের নিয়োগবিধি বাতিল,শিক্ষা ক্যাডার তফছিলভুক্ত পদ থেকে শিক্ষা ক্যাডার বহির্ভূতদের প্রত্যাহার ও প্রয়োজনীয় পদসৃজনসহ বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের সকল ন্যায্য দাবি আদায়ে সর্বাত্মক বাংলাদেশে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির শিক্ষকরা এই কর্মসূচি পালন করেন।

এসময় অন্যান্যদের মধ্যে কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. মোঃ শরিফুল ইসলাম খান, কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক গিরীন্দ্র কুমার রায়,অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক নিতাই কুমার ঘোষ, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ মিজানুর রহমান, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মোঃ জাফর ইকবাল, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ খায়রুজ্জামান রাসেল, অর্থনীতি বিভাগের প্রভাষক আহাম্মদ উল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..