শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৭:৫৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেতাগীতে বিএনপি’র আনন্দ মিছিলে হামলার অভিযোগে মামলা বেতাগীতে ভোক্তা অধিকারের অভিযানে পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা পটুয়াখালী হোমিওপ্যাথিক কলেজের ডা. ফিরোজ আহমেদের বিরুদ্ধে অভিনব কৌশলে অধ্যক্ষের চেয়ার দখলের অভিযোগ প্রবাসীর থেকে ১০ লক্ষ টাকা ও দামি গাড়ি নিয়ে কেয়ারটেকার পলাতক, মামলায় ধীরগতি বেতাগীতে চতুর্থ শ্রেনীর ছাত্রীর আত্মহত্যা নির্বাচনের সময় কর্মকর্তাদের জবাবদিহি নিশ্চিত করা চাই : ড. সাখাওয়াত দুর্গাপূজা উপলক্ষে প্রধান উপদেষ্টার ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন কালো টাকায় সাবেক যুগ্মসচিব নিশীথ কুমার সরকারের সম্পদের পাহাড়! বিভিন্ন খাতে ব্যাপক দুর্নীতির অভিযোগ শৌজালিয়া ইউপি চেয়ারম্যান রিপনের বিরুদ্ধে বামনায় বিভিন্ন পূজা মন্ডপে চলছে দূর্ঘা উৎসব

তাড়াইলে পুরাতন চেয়ারম্যানে মানুষের আস্থা, ভাইস চেয়ারম্যানদ্বয়ের নতুন মুখ

আনোয়ার হোসাইন জুয়েল, তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধি:
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪
  • ৫৭৮৮ বার পঠিত

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে বুধবার (২৯ মে) তাড়াইল উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। কিশোরগঞ্জের তাড়াইল উপজেলা পরিষদ নির্বাচনে হেভিওয়েট প্রার্থীর মুখোমুখি লড়াইয়ে ৭ হাজার ৪৫১ ভোটের ব্যবধানে পরাজিত করে টানা দ্বিতীয়বারের মতো লাঙ্গল প্রতীক নিয়ে ৩৯ হাজার ৯শ’ ৩ ভোট পেয়ে বেসরকারিভাবে উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জাতীয় পার্টি মনোনীত জহিরুল ইসলাম ভুঁইয়া শাহীন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তাড়াইল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন লাকী মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৩২ হাজার ৪শ’ ৫২ ভোট।

এছাড়া, ভাইস চেয়ারম্যান পদে গোলাপ মিয়া উড়োজাহাজ প্রতীক নিয়ে ১৭ হাজার ৯শ’ ৩৮ ভোট পেয়ে প্রথমবারের মতো বেসরকারীভাবে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহ আলম সিদ্দিকী পেয়েছেন ১৫ হাজার ৫শ’ ১৮ ভোট।

তাছাড়া, মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস প্রতীকে ৩২ হাজার ৯শ’ ৬৫ ভোট পেয়ে প্রথমবারের মতো বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন মোছা. বিলকিস রহমান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী খাদিজা আকতার আশা হাঁস প্রতীকে পেয়েছেন ১১ হাজার ৫শ’ ৭৮ ভোট।

নির্বাচিত চেয়ারম্যান জনাব জহিরুল ইসলাম ভূঞা শাহিন বলেন, তাড়াইল উপজেলার অধিকাংশ মানুষ সহজ-সরল ও ভালো মনের মানুষ। তারা আমার পিতাকে ভালবাসত, আমাকেউ ভালবাসে। আমার উপর আস্থা রেখেছে বলেই নির্বাচিত করেছেন। আমি এই আস্থার যথাযথা মর্যাদা দেব। আমার লক্ষ্য ও উদ্দেশ্য একটাই মাদক মুক্ত একটি স্মার্ট তাড়াইল উপহার দেওয়া। আমি তাড়াইলের সকল জনতার চেয়ারম্যান। তাই সকলের জন্যই আমি উন্মুক্ত। আমি সবার বিপদ-আপদের সঙ্গী হতে চাই।

উল্লেখ্য, জহিরুল ইসলাম ভূঁইয়া শাহিন তাড়াইল উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জাতীয় পার্টির নেতা মরহুম কামাল উদ্দিন ভূঁইয়া কাঞ্চনের ছেলে। তার পিতার মৃত্যুর পর ২০১৯ সালের ২৪ মার্চ অনুষ্ঠিত পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে লাঙ্গল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে প্রথমবারের মতো তাড়াইল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন জহিরুল ইসলাম ভূঁইয়া শাহিন।

ওই নির্বাচনে তিনি আওয়ামী লীগ প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুল হক ভূঞা মোতাহারকে পরাজিত করে উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এবারের নির্বাচনে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের তাড়াইল উপজেলা শাখার সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন লাকী। ফলে দুটি নির্বাচনে তিনি প্রথমে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও এবার সাধারণ সম্পাদককে পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

তাড়াইল উপজেলা পরিষদ নির্বাচনে ৭৫ হাজার ৯শ’ ৬৩ জন পূরুষ ভোটার, ৭১ হাজার ১২ জন মহিলা ভোটার ও হিজড়া ভোটার ২ জন রয়েছেন। মোট ভোটার ১ লক্ষ ৪৬ হাজার ৯’শ ৭৭ জন।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..