শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৯:২৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেতাগীতে বিএনপি’র আনন্দ মিছিলে হামলার অভিযোগে মামলা বেতাগীতে ভোক্তা অধিকারের অভিযানে পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা পটুয়াখালী হোমিওপ্যাথিক কলেজের ডা. ফিরোজ আহমেদের বিরুদ্ধে অভিনব কৌশলে অধ্যক্ষের চেয়ার দখলের অভিযোগ প্রবাসীর থেকে ১০ লক্ষ টাকা ও দামি গাড়ি নিয়ে কেয়ারটেকার পলাতক, মামলায় ধীরগতি বেতাগীতে চতুর্থ শ্রেনীর ছাত্রীর আত্মহত্যা নির্বাচনের সময় কর্মকর্তাদের জবাবদিহি নিশ্চিত করা চাই : ড. সাখাওয়াত দুর্গাপূজা উপলক্ষে প্রধান উপদেষ্টার ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন কালো টাকায় সাবেক যুগ্মসচিব নিশীথ কুমার সরকারের সম্পদের পাহাড়! বিভিন্ন খাতে ব্যাপক দুর্নীতির অভিযোগ শৌজালিয়া ইউপি চেয়ারম্যান রিপনের বিরুদ্ধে বামনায় বিভিন্ন পূজা মন্ডপে চলছে দূর্ঘা উৎসব

বামনায় বিভিন্ন পূজা মন্ডপে চলছে দূর্ঘা উৎসব

মোঃ শাকিল আহমেদ, বামনা( বরগুনা) প্রতিনিধিঃ
  • আপলোডের সময় : শনিবার, ১২ অক্টোবর, ২০২৪
  • ৫৭৫৪ বার পঠিত
মোঃ শাকিল আহমেদ, বামনা( বরগুনা) প্রতিনিধিঃ
বরগুনার বামনা উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ গুলোতে প্রতি বছরের ন্যায় এভারো চলছে দূর্ঘা উৎসব। এসব পূজা মন্ডপগুলোতে সনাতনীদের পাশাপাশি দেখা যাচ্ছে সকল ধর্মলম্বীদের। আনন্দ উৎসবে মেতে উঠেছে শিশু, কিশোর, কিশোরী সহ সকল পেশার মানুষেরা।

শ্বশুরবাড়ি কৈলাস থেকে কন্যারূপে দেবী দুর্গা বাপের বাড়ি বেড়াতে মর্ত্যলোকে এসেছেন। সঙ্গে চার সন্তান সরস্বতী, লক্ষ্মী, গণেশ ও কার্তিক। মাকে বরণ করে নেওয়ার মধ্যে দিয়ে শুরু হলো দুর্গাপূজার মূল আয়োজন। উলুধ্বনি,শঙ্খ, ঘণ্টা আর ঢাক-ঢোলের বাজনার মধ্য দিয়ে চলছে পূজা।

সারাদেশে মতো বরগুনার বামনায় বিভিন্ন পূজা মন্ডপে দেবীর ষষ্ঠাদি কল্পারম্ভের মধ্য দিয়ে শুরু হয় দূর্গা পূজা। এ সময় ঢাক-ঢোলের বাজনা, কাঁসা, শঙ্খের আওয়াজ এবং ভক্তদের উলুধ্বনিতে দেবী দুর্গাকে পৃথিবীতে স্বাগত জানানো হয়। বামনার পূজা মন্ডপ গুলোতে সাংস্কৃতিক অনুষ্ঠান,পূজা, প্রসাদ বিতরণ,আরতী,চন্ডী পাঠ সহ বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে এই পূজা।
দুর্গাপূজা উপলক্ষে মন্ডপে মন্ডপে করা হয়েছে আলোকসজ্জা। সে সমস্ত পূজা মন্ডপগুলোতে উৎসব-আনন্দে মেতে ওঠে শিশু,কিশোর-কিশোরী, তরুণ-তরুণীসহ সব বয়সী মানুষ।
পঞ্জিকা মতে, এবার দেবী মা দূর্গা এসেছে দোলায় চড়ে এবং যাবেন গজে চড়ে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..