মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০১:০৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
ডিএসইসি’র নতুন সভাপতি ডিবিসি’র মুক্তাদির অনিক ডিএসইসি’র সাধারণ সম্পাদক বাংলাদেশের আলো’র জাওহার ইকবাল খান ডিএসইসি’র সাংগঠনিক সম্পাদক দৈনিক উত্তরদক্ষিণে’র শহীদ রানা ঢাকা মহানগর ছাত্রলীগের উপ-কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক হলেন প্রিয়ন পটুয়াখালীর মির্জাগঞ্জে গাঁজাসহ ২ যুবক গ্রেফতার কিশোরগঞ্জে শিক্ষার্থীদের উদ্যোগে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যলাইন বিতরণ ডিএসইসি’র প্রচার ও প্রকাশনা সম্পাদক রাইজিং বিডির আরিফ আহমেদ কিশোরগঞ্জে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে ইসলামী শ্রমিক আন্দোলনের র‍্যালি অনুষ্ঠিত কিশোরগঞ্জের হাওরে কৃষকদের মাঝে ইসলামী ছাত্র আন্দোলনের শরবত ও ঠান্ডা পানি বিতরণ ডিএসইসি’র সভাপতি অনিক সম্পাদক জাওহার ইকবাল

গোপন নথির মামলায় ট্রাম্পকে অভিযুক্ত করা হয়েছে

আন্তর্জাতিক নিউজ ডেস্ক:
  • আপলোডের সময় : শুক্রবার, ৯ জুন, ২০২৩
  • ৫৮০২ বার পঠিত

(বাসস ডেস্ক) : ডোনাল্ড ট্রাম্প বৃহস্পতিবার বলেছেন, অফিস ছাড়ার পরে তার শ্রেণীবদ্ধ নথি পরিচালনার জন্য তাকে অভিযুক্ত করা হয়েছে। মার্কিন প্রাক্তন প্রেসিডেন্টের বিরুদ্ধে সবচেয়ে গুরুতর এই আইনি হুমকি দ্বিতীয় মেয়াদে তার হোয়াইট হাউসে ফেরার চেষ্টা বাধাগ্রস্ত করতে পারে। খবর এএফপি’র।

ট্রাম্প তার প্ল্যাটফর্ম ট্রুথ সোশ্যাল-এ লিখেছেন, ‘গোপন সরকারি নথি তদন্তে দুর্নীতিগ্রস্ত বাইডেন প্রশাসন আমার অ্যাটর্নিদের জানিয়েছে যে আমাকে অভিযুক্ত করা হয়েছে।’ ট্রাম্পের এই বক্তব্যের বিষয়ে তাৎক্ষণিকভাবে যুক্তরাষ্ট্রের বিচার বিভাগ কিছু জানায়নি। তবে দ্য নিউইয়র্ক টাইমসসহ যুক্তরাষ্ট্রের বেশ কিছু গণমাধ্যমে প্রকাশিত খবর বলছে ট্রাম্পকে অভিযুক্ত করা হয়েছে।
তার পোস্টে ট্রাম্প বলেছেন, তাকে মঙ্গলবার মিয়ামির একটি ফেডারেল আদালতে তলব করা হয়েছে।

তিনি লিখেছেন, ‘আমি কখনই ভাবিনি যে মার্কিন যুক্তরাষ্ট্রের একজন প্রাক্তন প্রেসিডেন্টের সাথে এমন ঘটনা ঘটতে পারে।’
বিষয়টির সাথে সংশ্লিষ্ট ব্যক্তিরা টাইমসকে জানিয়েছেন, ট্রাম্পের বিরুদ্ধে সাতটি অভিযোগ আনা হয়েছে, এর মধ্যে রয়েছে ইচ্ছাকৃতভাবে জাতীয় প্রতিরক্ষা গোপনীয়তা বজায় রাখা, মিথ্যা বিবৃতি দেয়া এবং ন্যায়বিচারে বাধা দেওয়া।

ট্রাম্প পরের সপ্তাহে ৭৭ বছরে পা রাখবেন, তিনি তার বিরুদ্ধে আনা অভিযোগ বারবার অস্বীকার করেছেন। মার্কিন মিডিয়া বলেছে, ফেডারেল প্রসিকিউটররা প্রাক্তন প্রেসিডেন্টের আইনজীবীদের জানিয়েছেন যে, তিনি তার শ্রেণীবদ্ধ গোপন নথি পরিচালনার জন্য তদন্তের লক্ষ্যবস্তু হবেন।

(বাসস)

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..