মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
রাঙ্গাবালী উপজেলা ছাত্রলীগের নতুন সভাপতি আরিফ, সম্পাদক জামিল পুলিশ পরিচয়ে ডাকাতি প্রধান আসামি গ্রেফতার মুরাদনগরে শিক্ষা প্রতিষ্ঠানে প্লাস্টিকের বেঞ্চ সরবরাহ দা-বঁটি-ছুরি-চাপাতি বানাতে ব্যস্ত কামার শিল্পী, টুংটাং শব্দে মুখরিত তাড়াইল মির্জাগঞ্জে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) উদ্যোগে ত্রাণসামগ্রী বিতরণ মিরপুর সাইন্স কলেজের ৩য় ব্যাচের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হবে : ওবায়দুল কাদের শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় করার ব্যাপারে আশাবাদী মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মির্জাগঞ্জে উপজেলা চেয়ারম্যান আবু বকর, ভা: চেয়ারম্যান শাওন মহিলা ভা: চেয়ারম্যান হাসিনা নির্বাচিত

মির্জাগঞ্জে আদুরী এগ্রো ফার্মে কুরবানির গরু “নেপালি গিড়”

জিয়াউর রহমান (নিজস্ব প্রতিনিধি):
  • আপলোডের সময় : শনিবার, ১৭ জুন, ২০২৩
  • ৫৮৭৯ বার পঠিত

মির্জাগঞ্জে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে বিভিন্ন খামার ব্যবসায়ীরা তাদের খামারের গরু বাজারে বিক্রির জন্য প্রস্তুতি নিচ্ছে।

পটুয়াখালীর মির্জাগঞ্জে পূর্ব সুবিদখালী গ্রামে অবস্থিত আদুরী এগ্রো ফার্মে গরু বাজারে বিক্রির জন্য প্রস্তুতি নিচ্ছে “”নেপালি গির”””।

গরুটি দেখতে কালো রং, সুস্বাস্থ্যের অধিকারী, মাথার শিংয়ে রয়েছে সৌন্দর্য, ঠান্ডা প্রকৃতির,। এছাড়াও আদুরী এগ্রো ফার্মে বিভিন্ন জাতের বিভিন্ন দামের গরু রয়েছে। আদুরী এগ্রো ফার্মের স্বত্বাধিকারী জনাব গোলাম ফারুক বলেন, “”নেপালি গির”” নামের গরুটিতে প্রায় ৩২০ কেজি গোস্ত হবে, দাম ধার্য করা হয়েছে, ২ লক্ষ ৪০ হাজার টাকা।

তিনি বলেন আদুরী এগ্রো ফার্ম মনোরম পরিবেশে প্রায় ১২ শতাংশ জমিতে নির্মাণ করা হয়েছে। এখানে বিভিন্ন দামে বিভিন্ন প্রকার দেশীয় গরু ঈদকে সামনে রেখে বিক্রির জন্য প্রস্তুত নিচ্ছে। তিনি বলেন আমাদের ফার্মের গরু গুলো দেশীয় খাবার খাওয়ানো হয়। মোটাতাজা করার জন্য কোন প্রকার ঔষধ দেওয়া হয় না, প্রাকৃতিক ঘাস, ভুট্টা, গম, খইর, ভুসি, সংমিশ্রণে খাদ্য দেওয়া হয় , ক্রেতার সুবিধার্থে ক্রেতা গরু ক্রয় করার পর কুরবানী দেওয়ার আগ পর্যন্ত ফার্মে রাখতে পারবে।

গরু রাখার জন্য বাড়তি কোনো খরচ দিতে হবে না।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..