শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:১৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার

ঈদে হারিয়ে যাওয়া শিশু ফিরে পেলো পরিবার

এনামুল হক রাঙ্গা (বগুড়া) প্রতিনিধি:
  • আপলোডের সময় : শনিবার, ২৯ জুলাই, ২০২৩
  • ৫৮৫৬ বার পঠিত

ঈদের দিন বাড়ি থেকে কুরবানীর গোশত আনতে বন্ধুদের সঙ্গে গিয়ে হারিয়ে যায় বাদশা ওরফে রহিম (১০) নামের এক শিশু। ঘটনাক্রমে ওই শিশু বগুড়া থেকে ট্রেনে চলে যায় ঢাকায়।

উদ্দেশ্যহীনভাবে ঘুরতে থাকা রহিমকে সামাজিক সংগঠন লিডোর স্বেচ্ছাসেবক খুঁজে পায়।সেই স্বেচ্ছাসেবকের মাধ্যমে শিশুটিকে ফিরে পেল তার পরিবার।

শিশু রহিম বগুড়ার শাজাহানপুর উপজেলার কাঁটাবাড়িয়া এলাকার দিনমজুর বেলালের ছেলে।সে স্থানীয় উপানুষ্ঠানিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণির শিক্ষার্থী।

শুক্রবার রাতে শাহজাহানপুর থানা পুলিশের মাধ্যমে হারিয়ে যাওয়া শিশুটিকে পরিবারের কাছে হস্তান্তর করেন লিডোর সমাজকর্মী মো. মাসুদ।

অসহায় পরিবারটি ছেলেকে ফিরে পেতে দেশের বিভিন্ন জায়গায় খুঁজে বেড়িয়েছেন। শহরের বিভিন্ন রাস্তায়,যানবাহনে শিশুটির ছবি সম্বলিত পোস্টার, লিফলেট দিয়ে সন্ধান চালিয়েছেন।অবশেষে হারানো সন্তানকে ফিরে পেয়ে শিশুটির বাবা বেলাল হোসেন ও মা রহিমা আবেক আপ্লুত হয়ে সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বেসরকারি উন্নয়ন ও স্বেচ্ছাসেবী সংস্থা সমাজকর্মী মাসুদ জানান, ঢাকা শহরে উদ্দেশ্যহীনভাবে ঘুরতে থাকা রহিম প্রথমে পরিচয় বলার সাহস পায়নি। অচেনা ঢাকা শহরে সবই তার অচেনা। আমাদের প্রতি ধীরে ধীরে বিশ্বস্ততা অর্জনের মাধ্যমে তার আসল পরিচয় এবং ঠিকানা জানায়। পরবর্তী আমরা থানা পুলিশের মাধ্যমে রহিমের পরিবারের সঙ্গে যোগাযোগ করে নিশ্চিত হই।

শাজাহানপুর থানার ওসি শহিদুল ইসলাম বলেন, হারিয়ে যাওয়া শিশুটি বিষয়ে থানায় একটি সাধারণ ডাইরি করা হয়েছিল।লিডো’ র সহযোগিতায় শিশুটিকে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..