বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:০৩ অপরাহ্ন
শিরোনামঃ
মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে কোন অনিয়ম সহ্য করা হবে না : চট্টগ্রামে ইসি আনিছুর থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা মুরাদনগরে সড়কে সোলার স্ট্রিট লাইট স্থাপন বরাবরই মানবিক কাজে নিজেকে বিলিয়ে দেন সার্জেন্ট জাহাঙ্গীর পটুয়াখালীতে সাংবাদিককে হুমকি: থানায় অভিযোগ দায়ের পটুয়াখালী পৌর কৃষকলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল! নাগেশ্বরীতে প্রাণী সম্পদ অফিসে টেকনিসিয়ান নিয়োগে অনিয়ম এডিসের লার্ভা পেলে জেল ও জরিমানা করা হবে: ডিএনসিসি মেয়র জলবায়ু অভিযোজনে সফলতার জন্য বিশ্বের ঐক্যবদ্ধ প্রয়াস জরুরি : পরিবেশমন্ত্রী

১৬ বছরেও শেষ হয়নি ভোলার মুক্তিযোদ্ধা স্মৃতিফলকের নির্মাণ কাজ

সাব্বির আলম বাবু, ভোলা প্রতিনিধিঃ
  • আপলোডের সময় : রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১
  • ৬০৬৫ বার পঠিত

নির্মান কাজ শুরুর পর ১৬ বছর পেরিয়ে গেলেও ভোলায় মুক্তিযোদ্ধা স্মৃতিফলকের নির্মাণ কাজ শেষ হয়নি। ২০০৪-০৫ অর্থ বছরে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে জেলার কালেক্টরেট ভবন কম্পাউন্ডে মুক্তিযোদ্ধা স্মৃতিফলকের নির্মাণ কাজ শুরু করে ভোলা গণপূর্ত বিভাগ।
তৎকালীন জেলা প্রশাসক মো. আবদুল মান্নান ২০০৫ সালের ৯ জুন মুক্তিযোদ্ধা স্মৃতিফলকের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। কিন্তু সেখানে শহীদ মুক্তিযোদ্ধাদের নাম সংযোজন করতে গেলে তালিকা নিয়ে আপত্তি জানায় জেলা মুক্তিযোদ্ধা সংসদ।  ফলে বন্ধ হয়ে যায় স্মৃতিফলকের নির্মাণ কাজ। পরবর্তীতে সংশোধিত শহীদ মুক্তিযোদ্ধাদের তালিকা গেজেট আকারে প্রকাশিত হলেও ভোলার মুক্তিযোদ্ধা স্মৃতিফলকের নির্মাণ কাজে আর হাত দেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার দোস্ত মাহমুদ জানান, প্রকৃত মুক্তিযোদ্ধাদের সঠিক তালিকা ২৬ মার্চের মধ্যে পাওয়া যাবে। তালিকা পাওয়ার পর স্মৃতিফলক নির্মাণ কাজ সম্পন্ন করার উদ্যোগ নেওয়া হবে। এ বিষয়ে ভোলা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আবু সাইম খান বলেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। ভোলার শহীদ মুক্তিযোদ্ধাদের গেজেটভুক্ত সঠিক তালিকা পেলে রক্ষণাবেক্ষণ খাতের অর্থ দিয়ে ভোলার মুক্তিযোদ্ধা স্মৃতিফলকের নির্মাণ কাজ সম্পন্ন করা হবে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..