মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:০৭ অপরাহ্ন
শিরোনামঃ
নাগেশ্বরীতে প্রাণী সম্পদ অফিসে টেকনিসিয়ান নিয়োগে অনিয়ম এডিসের লার্ভা পেলে জেল ও জরিমানা করা হবে: ডিএনসিসি মেয়র জলবায়ু অভিযোজনে সফলতার জন্য বিশ্বের ঐক্যবদ্ধ প্রয়াস জরুরি : পরিবেশমন্ত্রী কারিগরি বোর্ডের চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ স্থগিত প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফরকালে ৫টি দলিল স্বাক্ষর ও বহুমুখী সহযোগিতার সম্ভাবনা : পররাষ্ট্রমন্ত্রী জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলায় বাংলাদেশ জলবায়ু উন্নয়ন অংশীদারিত্ব গঠন: প্রধানমন্ত্রী যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী কাতারের আমীরকে লাল গালিচা অভ্যর্থনা দেয়া হয় ঢাকা বিমানবন্দরে তাড়াইলে তীব্র তাপদাহে অতিষ্ঠ জনজীবন- হাসপাতালে বাড়ছে রোগী

অ্যাশেজের প্রথম টেস্টে জায়গা পেলেন না অ্যান্ডারসন

ক্রীড়া ডেস্ক
  • আপলোডের সময় : মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১
  • ৬০৪৫ বার পঠিত

ব্রিসবেনে আগামীকাল (৮ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে মর্যাদার অ্যাশেজ সিরিজ। তবে শুরুর টেস্টে প্রধান স্ট্রাইক বোলার জিমি অ্যান্ডারসনকে স্কোয়াডে রাখেনি জো রুটের দল। টিম ম্যানেজমেন্ট জানিয়েছে, জিমিকে দলে না রাখার কারণ ইনজুরি সমস্যা নয়; বরং অ্যাডিলেডে দিবারাত্রির দ্বিতীয় টেস্টে পিংক বলের লড়াইয়ে এই সুইং মাস্টারকে সতেজ অবস্থায় পেতেই নেয়া হয়েছে এই সিদ্ধান্ত।

টানা ক্রিকেটের মধ্যে ৫ টেস্টের সবকটিতেই জেমস অ্যান্ডারসনকে পাওয়ার ঘটনা কিছুটা বিরলই বটে। তিনি নিজেও বলেছেন, ৩টি টেস্ট খেলতে পারার আশা করাটাই হবে বাস্তবিক ভাবনা। আর এ কারণেই, ইংলিশ টেস্ট ইতিহাসে সব থেকে সফলতম বোলার জেমস অ্যান্ডারসনকে ছাড়াই ব্রিসবেন টেস্টের জন্য ১২ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। সিডনি মর্নিং হেরাল্ড থেকে জানানো হয়, কাফে টান লেগেছে অ্যান্ডারসনের। তাই ইনজুরির কথা মাথায় রেখে প্রথম টেস্টের স্কোয়াডে রাখা হয়নি ৩৯ বছর বয়সী এই ইংলিশ বোলারকে।

ইনজুরির কথা হলেও টেস্ট ক্রিকেটে এই সফলতম বোলারের দলে না থাকা নিয়ে চলছে বিভিন্ন মতামত। অনেকে মনে করেন অনুশীলনে প্রায় ২ ঘণ্টা ঠিকঠাক বল করার পরও দলে রাখা হয়নি তাকে। হয়তো ২০১৯ সালে অ্যাশেজে মাত্র ৪ ওভার বল করে একই চোটে অ্যান্ডারসন মাঠ ছেড়েছিলেন বলে, সেই ঘটনাকে মাথায় রেখেই এই পেসারের সম্পূর্ণ সুস্থতা নিশ্চিত না করে ঝুঁকি নিতে চায় না ইংলিশ ক্রিকেট বোর্ড।

তাছাড়া ইংল্যান্ড হয়তো চাইবে কন্ডিশন অনুসারেই তাদের সেরা বোলারকে কাজে লাগাতে। কারণ, ব্রিসবেনে অ্যান্ডারসনের রেকর্ড তেমন ভালো নয়। এখানে ৪ টেস্টে ৭৫.১৪ গড়ে তিনি নিয়েছেন মাত্র ৭ উইকেট। আর অ্যাডিলেইডে ২৯.৫০ গড়ে ১৬ উইকেট শিকার করেছেন তিনি। মোট ৬৩২ উইকেট নিয়ে টেস্ট ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারি অ্যান্ডারসন। অস্ট্রেলিয়ার মাটিতেও ১৮ টেস্টে ৬০ উইকেট নিয়ে অন্যতম সফল বোলার তিনি।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..