রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
হত্যা মামলায় শাজাহান খান ৭ দিনের রিমান্ডে তিস্তার পানিবণ্টন সমস্যার সমাধান হতে হবে : পিটিআইকে প্রধান উপদেষ্টা ছাগলের সাথে এ কেমন শত্রুতা ? ৭দফা দাবিতে তাড়াইলে ইসলামী আন্দোলনের গণ সমাবেশ অনুষ্ঠিত ‘ভূমিহীন’ থেকে ১৫ বছরেই কয়েক হাজার কোটি টাকার মালিক শাহরিয়ার আলম আন্তর্জাতিক ইনফরমেটিক্স অলিম্পিয়াড বাংলাদেশের স্বর্ণপদক জয়ে অভিনন্দন তথ্য উপদেষ্টার বিএসএফের গুলিতে কিশোরী স্বর্ণা দাসের মৃত্যুতে ভারতকে আহমদ শফী আশরাফী’র নিন্দা বামনায় সাংবাদিকদের সাথে ” আলোকিত সমাজ”র নেতৃবৃন্দের মতবিনিময় সভা অনুষ্ঠিত সেন্টমার্টিন যেতে রেজিস্ট্রেশনের কোনো সিদ্ধান্ত হয়নি : মন্ত্রণালয় ঘুষ ও চাঁদাবাজি বন্ধে কঠোর পদক্ষেপ গ্রহণের আহ্বান স্বরাষ্ট্র উপদেষ্টার

মিরপুর সাইন্স কলেজের ৩য় ব্যাচের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক
  • আপলোডের সময় : মঙ্গলবার, ১১ জুন, ২০২৪
  • ৫৭৭৫ বার পঠিত

মিরপুর সাইন্স কলেজের ২০২২-২৩ সেশনের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১০ জুন) রাজধানীর মিরপুরে পল্লবী ২নং ওয়ার্ড কমিউনিটি সেন্টারে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিরপুর সাইন্স কলেজের উপদেষ্টা এবং অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম।

মিরপুর সাইন্স কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আনোয়ার হোসেন রিপনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিরপুর সাইন্স কলেজের নির্বাহী কমিটির সভাপতি আলহাজ্ব মো. বাবলু সরকার, মিরপুর সাইন্স কলেজের উপদেষ্টা এবং শহীদ আবু তালেব উচ্চ বিদ্যালয়ের সভাপতি আলহাজ্ব মো. খলিলুর রহমান, মিরপুর সাইন্স কলেজের প্রতিষ্ঠাতা সদস্য শিপন আলী এবং মিরপুর সাইন্স কলেজের একাডেমিক উপদেষ্টা ইঞ্জি. এইচএম বেলাল নীল।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম বলেন, মিরপুর সাইন্স কলেজ নতুন হলেও এখানে যে আশা আকাঙ্খা নিয়ে অভিভাবকরা তাদের ছেলে মেয়েদের ভর্তি করিয়েছিল, তাদের সেই আস্থা ও বিশ্বাসের প্রতিফলন কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ, শিক্ষক ও কর্মকর্তারা নিরলস প্রচেষ্টার মাধ্যমে ঘটিয়েছেন।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে আশাবাদ ব্যক্ত করে বলেন, তোমরা যারা বিদায় নিচ্ছ তারা সবাই ভালো রেজাল্ট করে দেশের সেরা শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হবে। তিনি পিতা মাতার সাথে সব সময় ভালো ব্যবহার এবং সর্বদা তাদের উপদেশ মেনে জীবন গড়ার জন্য আহবান জানান। তিনি বিদায়ী শিক্ষার্থীদের জন্য শুভ কামনা ব্যক্ত করেন।

সভাপতির বক্তব্যে মিরপুর সাইন্স কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আনোয়ার হোসেন রিপন বলেন, ‘এইচএসসি পরীক্ষা একজন শিক্ষার্থীর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ সময়। তোমাদের সামনে আর মাত্র কয়েকটা দিন আছে। সামনের যে দিনগুলো আছে সেগুলো অনেক মূল্যবান। তাই এই সময়কে পরিপূর্ণভাবে কাজে লাগাতে হবে। অনেক শিক্ষার্থী টেস্টে খারাপ করেও পরীক্ষার আগের সময়গুলো কাজে লাগিয়ে বোর্ড পরীক্ষায় ভালো করেছে।

তিনি বলেন, যে যেমন পরিশ্রম করবে সে তেমনই ফল পাবে। তাই তোমরা বাকী যে কয়দিন সময় আছে তা যদি সঠিক ভাবে কাজে লাগাও তাহলে তোমাদের সফলতা অবশ্যই আসবে ইনশাআল্লাহ। তোমাদের লক্ষ্য স্থির রাখতে হবে, প্রবল ইচ্ছা এবং আগ্রহ রাখতে হবে।

আনোয়ার হোসেন রিপন বলেন ‘ তোমর যেখানেই যাওনা কেন, যেখানেই তোমরা সব সময় কলেজের একজন প্রাক্তন ছাত্র হিসেবে কলেজের সাথে এবং শিক্ষকমন্ডলীর সাথে যোগাযোগ রাখবে। তাদের সারা জীবন শ্রদ্ধা ও সম্মান করবে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন ‘বোর্ড পরীক্ষার পর তোমরা ভর্তি পরীক্ষার জন্য আমাদের সাথে পরামর্শ করে ভর্তি হবে। তাহলে তোমাদের সফলতা আসার সম্ভাবনা বেশি থাকবে।

অনুষ্ঠানে শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন বাংলা বিভাগের প্রভাষক নাসির উদ্দিন, আইসিটি বিভাগের প্রভাষক তৌফিকুল ইসলাম, ইংরেজি বিভাগের প্রভাষক ফারহানা আক্তার, জীব বিজ্ঞান বিভাগের প্রভাষক ইফতেখার আহমেদ ভুইয়া , গণিত বিভাগের প্রভাষক হাসিবুল হাসান মল্লিক, পদার্থ বিজ্ঞান বিভাগের প্রভাষক কাজী মোঃ তানভীর হাসান এব ইংরেজি বিভাগের সহকারি অধ্যাপক মনজুদার রহমান মিলটন।

অনুষ্ঠানে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের ক্রেস্ট, ট্রফি ও মেডেল প্রদান করা হয়।

এছাড়া মিরপুর সাইন্স কলেজের ক্রিয়াশীল বিভিন্ন ক্লাব যেমন কালচারাল ক্লাব, আইটি ক্লাব, ফটোগ্রাফি ক্লাব, স্পোর্টস ক্লাব ও সাইন্স ক্লাবের সদস্যদের হাতে সার্টিফিকেট তুলে দেয়া হয়। সবশেষে বিদায়ী ১৬১ জন শিক্ষার্থীদের হাতে বিদায় স্মারক হিসেবে ক্রেষ্ট প্রদান করা হয়।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..