বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন
শিরোনামঃ
ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর তৃতীয় ধাপে ১১২টি উপজেলার ভোটগ্রহণ ২৯ মে ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহত মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে মির্জাগঞ্জে ইসি সচিব’র সাথে মতবিনিময় সভা পটুয়াখালীতে সাবেক ইউপি সদস্যের স্ত্রীর রহস্যজনক মৃত্যু তাড়াইলে জাতীয় উলামা মশায়েখ আইম্মা পরিষদের ইফতার মাহফিল অনুষ্ঠিত ঈদ উপলক্ষে অসহায় শিশুদের মাঝে এসো গড়ি ফাউন্ডেশন’র পোশাক বিতরণ ঈদে নাড়ির টানে ঘড় মুখো মানুষের নিরাপদ যাত্রা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করছে পুলিশ: গাইবান্ধা পুলিশ সুপার

কালোবাজারে ওএমএসের চাল-আটা বিক্রি করায় অর্থদন্ড নোয়াখালীতে

নোয়াখালী প্রতিনিধি
  • আপলোডের সময় : বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১
  • ৬০৩৭ বার পঠিত

সরকারিভাবে নিন্ম আয়ের মানুষের সহায়তা প্রদানের জন্য বরাদ্দকৃত ওএমএস চাল বিতরণে অনিয়মের অভিযোগে নোয়াখালী পৌরসভার ৭নং ওয়ার্ডে অভিযান চালিয়ে নিজাম উদ্দিন নামের একজনকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ওইস্থান থেকে ১৭৯ বস্তা চাল, ১৮ বস্তা আটা ও নগদ ৩২ হাজার ৩৯০ টাকা জব্দ করা হয়। পরে আটককৃত ব্যক্তিতে ১লাখ টাকা অর্থদ- করা হয়।

বুধবার (৮ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে উত্তর সোনাপুর পানি উন্নয়ন বোর্ড এলাকার এফ এম থাই এন্ড গ্লাস হাউজ থেকে মালামালগুলো জব্দ করা হয়। ওএমএস ডিলার একেএম সালা উদ্দিন রানা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহানের ছোট ভাই বলে জানা গেছে। আটককৃত নিজাম উদ্দিন ডিলার একেএম সালা উদ্দিন রানার প্রতিনিধি।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উত্তর সোনাপুরে ওএমএস চালের ডিলার সরকারি নিয়ম অনুসরন না করে বিভিন্ন ব্যক্তির কাছে ৫ কেজি করে চাল বিক্রির পরিবর্তে ১০, ২০ এবং ৩০ কেজি করে চাল বিক্রি করছে। এমন সংবাদের ভিত্তিতে সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাফিজুল হকের নেতৃত্বে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় ঘটনাস্থলে গিয়ে বিভিন্ন ব্যক্তির কাছে বস্তা (প্রতি বস্তায় ৩০ কেজি) হিসেবে চাল বিক্রি করছে এমন প্রমাণ পাওয়া যায়। ওইসময় ডিলারের ঘর থেকে ১৭৯ বস্তায় ৫৩৭০ কেজি চাল, ১৮বস্তায় ৯০০ কেজি আটা ও নগদ ৩২ হাজার ৩৯০টাকা জব্দ এবং ডিলার প্রতিনিধি নিজাম উদ্দিনকে আটক করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট হাফিজুল হক জানান, অভিযোগের সত্যতা পাওয়ায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটককৃত ব্যক্তিতে ১লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার অর্থ আদায়ের পর আগামীতে এমন কাজ করবে না মর্মে অঙ্গিকারনামা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..