মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৯ পূর্বাহ্ন

তাড়াইল দোকানপাট, বাড়িঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগে সাংবাদিক সম্মেলন

আনোয়ার হোসাইন জুয়েল, তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধি:
  • আপলোডের সময় : সোমবার, ১৯ আগস্ট, ২০২৪
  • ৫৭৫৭ বার পঠিত

মো. আনোয়ার হোসাইন জুয়েল, তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধি:

কিশোরগঞ্জের তাড়াইলে গত ৫ আগস্ট বানাইল বাজারের পাশে দুরন্ত শিশু শিক্ষা একাডেমীতে ভাংচুর ও দোকান থেকে সার, কীটনাশক, গ্যাস সিলিন্ডার ও নগদ টাকাসহ লুটপাটের অভিযোগ এনে ১২ আগস্ট দুপুর ১২টায় এক সাংবাদিক সম্মেলন করেছেন পাড়া বানাইল গ্রামের মৃত আ: আজিজ ভূঞার ছেলে মো. শফিকুল ইসলাম ভূঞা।

সাংবাদিক সম্মেলনে লিখিত ও মৌখিকভাবে তিনি জানান, গত ০৫/০৮/২০২৪ইং তারিখ সন্ধ্যা ৬:৩০ ঘটিকায় মোঃ জহিরুল ইসলাম জীবন (সাবেক সভাপতি, উপজেলা ছাত্রদল) এর নেতৃত্বে তার নিজস্ব ক্যাডার দ্বারা বানাইল বাজারের পার্শে অবস্থিত দুরন্ত শিশু শিক্ষা একাডেমীতে ভাংচুর ও লুটপাট করে। খবর পেয়ে দুরন্ত শিশু শিক্ষা একাডেমীর পরিচালক মোঃ আফজাল হোসেন আজম গঠনাস্থলে পৌঁছা মাত্রই মোঃ জহিরুল ইসলাম জীবন তাকে মেরে ফেলার উদ্দেশ্যে রামদা দিয়ে মাথায় কুপ দেয় এবং তার দু’হাতের চারটি আঙ্গুল কেটে ফেলে। লাঠির আঘাতে তার সামনের দু’টি দাঁত ভেঙ্গে যায়। তাৎক্ষণিক তাকে কিশোরগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিছুক্ষণ পর তার ক্যাডাররা আবার দুরন্ত শিশু শিক্ষা একাডেমীতে আগুন দেয়। এলাকার লোকজন তা নিয়ন্ত্রণে আনে। তার পরেও থেমে থাকেনি আক্রমনকারীরা তারা আমার দোকানে সার, কীটনাশক, গ্যাস সিলিন্ডার ও নগদ টাকাসহ আনুমানিক ১৫লক্ষ টাকা এবং আমার চাচাতো ভাই গোলাম সন্ধ্যানীর দোকানেও ভাংচুর ও লুটপাট করে নিয়ে যায়। যার আনুমানিক মূল্য ১০ লক্ষ টাকা। তার পরদিন ০৬/০৮/২০২৪ইং তারিখে নূর শরিফ উদ্দিন জুয়েল এর হুকুমে এবং তার ভাই রাজুর নেতৃত্বে আমাদের বাড়িতে বিকাল ৫ঘটিকার সময় আসবাবপত্র ভাংচুর, স্বর্ণ অলংকার ও নগদটাকাসহ আনুমানিক ২৫লক্ষ টাকা লুটপাট করে নিয়ে যায়। সর্বমোট ৫০লক্ষ টাকার মালামাল লুটপাট করে নিয়ে যায়। এমনকি বর্তমান ০২নং রাউতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বাড়ি ও দোকানপাট ভাংচুর করে। আক্রমনকারীরা যাওয়ার সময় আমাদেরকে প্রাণ নাশের হুমকি দেয়।

সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন ও হামলাকারীরা একনয়। লুটপাট ও হামলাকারীরা পূর্ব শত্রুতার জের ধরে ও ইউপি নির্বাচনে পরাজয়কে কেন্দ্র করে আমাদের দোকানপাট, বাড়িঘর ভাংচুর ও লুটপাট করে।

উপজেলার রাউতি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইকবাল হোসেন তারিক বলেন, নুর শরীফ উদ্দিন জুয়েল গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে পরাজিত হওয়ায় এরই জের ধরে তার নেতৃত্বে আমার এবং আমার চাচাতো ভাইদের বাড়িঘর-দোকানপাট ভাংচুর ও লুটপাট চালিয়েছে। তদন্তের মাধ্যমে আমি এর সুষ্ঠ বিচার চাচ্ছি।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..