বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৩৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
ওরা বলে সংবিধান ছুড়ে ফেলে দিবে!: এ্যাড. আফজাল মির্জাগঞ্জের রোজ গার্ডেন সঞ্চয় ও ঋণদান সম: সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত অল্প ভোটে হেরে গেলেন হিরো আলম আইএমএফের ঋণ অনুমোদন অর্থনীতির জন্য স্বস্তি : ডিসিসিআই বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী প্যালেষ্টাইন টেকনিক্যাল এন্ড বিএম কলেজে নবীন বরণ অনুষ্ঠিত মুরাদনগরে অধ্যাপক আবদুল মজিদ কলেজ’র নবীন বরণ অনুষ্ঠিত কুমিল্লার চৌদ্দগ্রামে ক্লু-লেস অটোচালক রাসেদ হত্যার রহস্য উদঘাটন: খুনি গ্রেফতার যে নেতা আন্দোলনে রাজপথে থাকবে না তাকে অব্যাহতি দেয়া হবে: পটুয়াখালী জেলা বিএনপি মির্জাগঞ্জে বিয়ের দাবিতে অনশণ করা সেই মারিয়া পুলিশ হেফাজতে

হেলিকপ্টার দুর্ঘটনায় ভারতের তিন বাহিনীর প্রধান নিহত

আন্তর্জাতিক ডেস্ক:
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১
  • ৫৮৫৫ বার পঠিত

ভারতের প্রথম চিফ অব ডিফেন্স স্টাফ (প্রতিরক্ষা প্রধান) জেনারেল বিপিন রাওয়াত (৬৩) ও তার স্ত্রী হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হয়েছেন। বুধবার স্থানীয় সময় বেলা সাড়ে ১২টার দিকে তামিলনাড়ুর নীলগিরি পাহাড়ে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।

দুর্ঘটনাকবলিত হেলিকপ্টারটিতে আরোহীদের মধ্যে বিপিন রাওয়াত, তার স্ত্রী মধুলিকা, প্রতিরক্ষা সহকারীসহ কয়েকজন কর্মী, নিরাপত্তা কমান্ডো এবং বিমান বাহিনীর কর্মকর্তারা ছিলেন। হেলিকপ্টারের ১৪ আরোহীর ১৩ জনই নিহত হয়েছেন। আহত একজন গুরুতর দগ্ধ অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন।
টুইটারে ভারতীয় বিমান বাহিনী জানিয়েছে, জেনারেল বিপিন রাওয়াত, তার স্ত্রী মধুলিকা রাওয়াত ও অপর ১১ জন দুর্ঘটনায় নিহত হয়েছেন।

বিমান বাহিনীর এক টুইটে বলা হয়েছে, জেনারেল বিপিন রাওয়াত-সহ বাহিনীর একটি হেলিকপ্টার তামিলনাড়ুর কুনুরের কাছে দুর্ঘটনার শিকার হয়েছে। দুর্ঘটনার কারণ জানতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।
২০১৯ সালের জানুয়ারিতে ভারতের প্রথম প্রতিরক্ষা প্রধান হিসেবে দায়িত্ব পান জেনারেল রাওয়াত। সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমান বাহিনীকে একীভূত কমান্ডের আওতায় আনতে এই পদ তৈরি করা হয়। এর আগে তিনি ভারতের সেনাপ্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি দেশটির চিফস অব ডিফেন্স স্টাফ কমিটির স্থায়ী চেয়ারম্যান এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রধান উপদেষ্টা ছিলেন। নতুন সৃষ্ট ডিপার্টমেন্ট অব মিলিটারি অ্যাফেয়ার্সের প্রধান হিসেবেও তাকে নিয়োগ দেওয়া হয়েছিল।

১৯৭৮ সালে সেকেন্ড লেফটেন্যান্ট হিসেবে সেনাবাহিনীতে যোগ দেন বিপিন রাওয়াত। চার দশক ধরে তিনি জম্মু-কাশ্মিরে এবং চীন সীমান্তের প্রকৃত নিয়ন্ত্রণরেখায় দায়িত্ব পালন করেছেন।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..