শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:৫৬ অপরাহ্ন
শিরোনামঃ
ডিএসইসি’র প্রচার ও প্রকাশনা সম্পাদক রাইজিং বিডির আরিফ আহমেদ কিশোরগঞ্জে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে ইসলামী শ্রমিক আন্দোলনের র‍্যালি অনুষ্ঠিত কিশোরগঞ্জের হাওরে কৃষকদের মাঝে ইসলামী ছাত্র আন্দোলনের শরবত ও ঠান্ডা পানি বিতরণ ডিএসইসি’র সভাপতি অনিক সম্পাদক জাওহার ইকবাল মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে আকাশ: কবি মাহফুজ রকি মির্জাগঞ্জে প্রাইমারি ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত শান্তা মনি দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন

আকস্মিক বন্যা স্পেনে

আন্তর্জাতিক ডেস্ক
  • আপলোডের সময় : রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১
  • ৫৯৩২ বার পঠিত

শক্তিশালী ঝড় ব্যারা’র প্রভাবে আকস্মিক বন্যা হয়েছে স্পেনের উত্তরাঞ্চলে। গত শনিবার (১২ ডিসেম্বর) আঘাত হানা এই বন্যায় প্রাণ হারিয়েছেন অন্তত একজন।

টানা বৃষ্টিতে জলাশয় উপচে সৃষ্টি হয়েছে এ বন্যা পরিস্থিতি। এতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে দেশটির নাভারে ও বাস্ক অঞ্চল। তলিয়ে গেছে গোটা এলাকার ঘরবাড়ি ও রাস্তাঘাট। ফলে নৌকায় চলাচল করতে হচ্ছে স্থানীয় বাসিন্দাদের। এরমধ্যে ঘটেছে ভূমি ও ভবনধসের ঘটনা। গোটা এলাকায় বন্যার ২ নম্বর সতর্কতা এবং জরুরি অবস্থা জারি করেছে স্থানীয় সরকার।

বন্যাদুর্গত এলাকায় উদ্ধারকাজ চালাচ্ছে ফায়ার সার্ভিস। টানা বৃষ্টিতে বন্যা পরিস্থিতি আরও অবনতির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। ঝড়ের প্রভাবে বেশ কিছু এলাকায় ঘটেছে তুষারপাতের ঘটনাও। ১২টি রাজ্যে সতর্কতা জারি করেছে প্রশাসন।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..