শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৩৪ অপরাহ্ন
শিরোনামঃ
বেতাগীতে বিএনপি’র আনন্দ মিছিলে হামলার অভিযোগে মামলা বেতাগীতে ভোক্তা অধিকারের অভিযানে পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা পটুয়াখালী হোমিওপ্যাথিক কলেজের ডা. ফিরোজ আহমেদের বিরুদ্ধে অভিনব কৌশলে অধ্যক্ষের চেয়ার দখলের অভিযোগ প্রবাসীর থেকে ১০ লক্ষ টাকা ও দামি গাড়ি নিয়ে কেয়ারটেকার পলাতক, মামলায় ধীরগতি বেতাগীতে চতুর্থ শ্রেনীর ছাত্রীর আত্মহত্যা নির্বাচনের সময় কর্মকর্তাদের জবাবদিহি নিশ্চিত করা চাই : ড. সাখাওয়াত দুর্গাপূজা উপলক্ষে প্রধান উপদেষ্টার ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন কালো টাকায় সাবেক যুগ্মসচিব নিশীথ কুমার সরকারের সম্পদের পাহাড়! বিভিন্ন খাতে ব্যাপক দুর্নীতির অভিযোগ শৌজালিয়া ইউপি চেয়ারম্যান রিপনের বিরুদ্ধে বামনায় বিভিন্ন পূজা মন্ডপে চলছে দূর্ঘা উৎসব

নির্বাচনে সমর্থন না করায় বিজেপি নেতার বাড়িতে বোমা হামলা ॥ বিচার চেয়ে সংবাদ সম্মেলন

সাব্বির আলম বাবু (ভোলা ব্যুরো চিফ):
  • আপলোডের সময় : মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১
  • ৫৯৩৭ বার পঠিত

ভোলা সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার সমর্থন না করায় বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি) ভোলা সদর উপজেলার সাধারন সম্পাদক আলমগীর হোসেন মানিক বাঘার বাড়িতে নৌকা প্রর্তীকের চেয়ারম্যান প্রার্থী জহিরুল ইসলাম জহিরের বোমা হামলা, ভাংচুর ও টাকা লুটের অভিযোগ উঠেছে। মঙ্গলবার (২১ ডিসেম্বর) বিকেলে সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নে ৩নং ওয়ার্ডের নিজ বাড়িতে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন তিনি। এ সময় তিনি লিখিত অভিযোগে বলেন, আসন্ন ইউপি নির্বাচনে আমার দল ভোটে অংশ নেয়নি। আগামী ৫ জানুয়ারী ভোলা সদর উপজেলাধীন পশ্চিম ইলিশা ইউপি নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।উক্ত নির্বাচনে আমি যেন নৌকা প্রতীকের পক্ষে কাজ করি এবং প্রচার-প্রচারনায় নামি তার জন্য চেয়ারম্যান প্রার্থী জহিরুল ইসলাম জহির আমাকে প্রচন্ড চাপসৃষ্টি করতে থাকেন। আমি তার আদেশ-নির্দেশ না মানায় গত রবিবার (১৯ ডিসেম্বর) রাতে চেয়ারম্যান প্রার্থী জহিরের নেতৃত্বে তার ক্যাডার জাহাঙ্গীর, জিন্নাহ ও আব্দুর রহমানসহ কমপক্ষে তিন শতাধিক অস্ত্রধারী সন্ত্রাসী আমার পশ্চিম ইলিশার বসত বাড়ীতে বৃষ্টির মতো বোমা হামলা করতে থাকে। ক্যাডাররা আমার দুই স্কুল পড়ুয়া নাতি ফাহিম এবং তাহিমকে পিটিয়ে ও কুপিয়ে রক্তাক্ত জখম করে। অস্ত্রধারীরা আমার বসত ঘরে প্রবেশ করে হামলা,ভাংচুর ও লুটপাট চালায়। জহির ও তার গুন্ডা বাহিনী আমার বেড রুমে প্রবেশ করে খাটের তোষকের নীচে রক্ষিত আমার বাড়ীর কাজের রড সিমেন্ট ও অন্যান্য জিনিষপত্র কেনার জন্য রাখা সাড়ে ১০ লাখ টাকা লুট করে নিয়ে যায়। ক্যাডাররা আমার স্ত্রী ও ছেলেকেও বেধড়ক পিটিয়ে জখম করে। ঘটনার পর পুলিশ আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।
এসময় তিনি বলেন, এসকল অস্ত্রধারীরা নির্বাচনের তফসিল ঘোষনার পর থেকেই পুরো পশ্চিম ইলিশায় বোমা ফাটিয়ে স্বশস্ত্র মহড়া চালাচ্ছে। জহিরের নির্দেশ না মানলে মানুষের উপর হামলা আর জুলুম-নির্যাতন চালানো। ব্যবসায়ীদের দোকান তালা মেরে ব্যবসার কাজ বন্ধ করে দেয়া হচ্ছে। পশ্চিম ইলিশার শান্তিপ্রিয় মানুষ এরকম তান্ডবলীলা অতীতে কখনো দেখেনি। একজন জহিরের কারনেই এখন পশ্চিম ইলিশার মানুষের জান-মালের নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে। এবং নৌকা প্রার্থী জহিরের হামলা-হুমকিতে আমি ও আমাদের পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছি। ভোলার প্রশাসনের কাছে আমি ও আমার পরিবারের জানমালের নিরাপত্তার জন্য সহযোগিতা কামনা করছি। এ বিষয় আইনগত ব্যবস্থার কথা জানতে চাইলে তিনি বলেন, ভোলা পুলিশ সুপারকে মৌখিকভাবে জানানো হয়েছে। তিনি আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন বলে আস্বস্ত করেছেন।
এদিকে অভিযুক্ত আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী জহিরুল ইসলাম জহির তার বিরুদ্ধে সকল অভিযোগ অস্বীকার করে বলেন, আমার বিরুদ্ধে আলমগীর হোসেন মানিক বাঘা যে অভিযোগ করেছে তা সম্পন্ন মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্যমূলক। আমার নির্বাচনকে বানচাল করার লক্ষ্যে প্রতিপক্ষের সাজানো কথাগুলো তিনি পেশ করেছেন। এ ধরনের ঘটনা এই ইউনিয়নে ঘটেনি এবং আমি এ বিষয়ে কিছু জানি না। আর ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনায়েত হোসেন বলেন, এ বিষয়ে কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..