বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ১২:১৪ অপরাহ্ন

লঞ্চ ট্রাজেডি:বেতাগীতে বড় দিনের উৎসবেও শোকের কালো ছায়া

বেতাগী (বরগুনা) প্রতিনিধি:
  • আপলোডের সময় : শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১
  • ৫৮৮৪ বার পঠিত

সুগন্ধা নদীতে মর্মান্তিক লঞ্চ দূর্ঘটনায় বরগুনার বেতাগীতে বড়দিনের উৎসবেও শোকের কালো ছায়া পড়ছে।। ঢাকা-বেতাগী- বরগুনাগামী এমভি অভিযান-১০ নামে একটি লঞ্চে ভয়াবহ অগ্নিকান্ডে মৃত্যূ বড়দিনের উৎসবের জৌলুস কেড়ে নিয়েছে।
জানা গেছে, খ্রিস্টান সম্প্রদয়ের প্রধান ধর্মীয় উৎসব শুভ বড় দিন এবার বড়দিনে খ্রিস্টান পল্লীতে ব্যাপক কোনো আয়োজন ছিল না। উন্মুক্ত অনুষ্ঠান হয়নি। শোকের আবহে প্রার্থনার মধ্য দিয়ে খ্রিস্টান ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব – শুভ বড় দিন পালিত হয়। এ উপলক্ষে শনিবার সকাল ৮ টায় উপজেলার দেশান্তরকাঠী খ্রিস্টান পল্লীতে গীর্জায় বিশেষ প্রার্থনার মধ্যে দিয়ে সম্পন্ন হয়।
বেতাগী থানার অফিসার ইনচার্জ মো: শাহআলম হাওলাদার জানান, বড় দিন উৎসব উদযাপনে নিরাপওার জন্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বাড়তি ও সার্বিক নিরাপওার ব্যবস্থা নিয়েছে।
সরে জমিনে দেখা গেছে, লঞ্চ দূর্ঘটনায় মৃত্য ও নিখোঁজ স্বজনদের পরিবারের আহাজারিতে এখনো এলাকার পরিবেশ ভারী রয়েছে। খ্রিস্টান পাড়ার বাসিন্দা নিপু গোমেজ জানিয়েছেন, প্রভূর যিশুর এই আগমনী দিনটিতে ঢাকা-বেতাগী- বরগুনাগামী এমভি অভিযান-১০ নামে লঞ্চে ভয়াবহ অগ্নিকান্ডে নিহতদের স্মরন, আত্মার শান্তি ও দেশের কল্যাণ কামনায় উদযাপন করতে শনিবার ভোর থেকেই খ্রিস্টান পল্লীতে গির্জায় সমবেত হন ভক্তরা৷ পাশাপাশি যিশুর আশির্বাদ ও করোনার ভয়াল থাবা থেকে বাঁচতেও এ বিশেষ প্রার্থনায় অংশ নেন তারা।
বেতাগী উপজেলা নির্বাহী অফিসার মো: সুহৃদ সালেহীন বলেন, মর্মান্তিক লঞ্চ দূর্ঘটনার কারণে এবারে বড় দিনের উৎসবে জৌলুস না থাকলেও সুষ্ঠুভাবে বড় দিন পালিত হয়েছে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..