শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৫৩ অপরাহ্ন
শিরোনামঃ
বেতাগীতে উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করতে ইউপি চেয়ারম্যানের পদত্যাগ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর তৃতীয় ধাপে ১১২টি উপজেলার ভোটগ্রহণ ২৯ মে ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহত মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে মির্জাগঞ্জে ইসি সচিব’র সাথে মতবিনিময় সভা পটুয়াখালীতে সাবেক ইউপি সদস্যের স্ত্রীর রহস্যজনক মৃত্যু তাড়াইলে জাতীয় উলামা মশায়েখ আইম্মা পরিষদের ইফতার মাহফিল অনুষ্ঠিত

লঞ্চ ট্রাজেডি:বেতাগীতে বড় দিনের উৎসবেও শোকের কালো ছায়া

বেতাগী (বরগুনা) প্রতিনিধি:
  • আপলোডের সময় : শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১
  • ৬০৮২ বার পঠিত

সুগন্ধা নদীতে মর্মান্তিক লঞ্চ দূর্ঘটনায় বরগুনার বেতাগীতে বড়দিনের উৎসবেও শোকের কালো ছায়া পড়ছে।। ঢাকা-বেতাগী- বরগুনাগামী এমভি অভিযান-১০ নামে একটি লঞ্চে ভয়াবহ অগ্নিকান্ডে মৃত্যূ বড়দিনের উৎসবের জৌলুস কেড়ে নিয়েছে।
জানা গেছে, খ্রিস্টান সম্প্রদয়ের প্রধান ধর্মীয় উৎসব শুভ বড় দিন এবার বড়দিনে খ্রিস্টান পল্লীতে ব্যাপক কোনো আয়োজন ছিল না। উন্মুক্ত অনুষ্ঠান হয়নি। শোকের আবহে প্রার্থনার মধ্য দিয়ে খ্রিস্টান ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব – শুভ বড় দিন পালিত হয়। এ উপলক্ষে শনিবার সকাল ৮ টায় উপজেলার দেশান্তরকাঠী খ্রিস্টান পল্লীতে গীর্জায় বিশেষ প্রার্থনার মধ্যে দিয়ে সম্পন্ন হয়।
বেতাগী থানার অফিসার ইনচার্জ মো: শাহআলম হাওলাদার জানান, বড় দিন উৎসব উদযাপনে নিরাপওার জন্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বাড়তি ও সার্বিক নিরাপওার ব্যবস্থা নিয়েছে।
সরে জমিনে দেখা গেছে, লঞ্চ দূর্ঘটনায় মৃত্য ও নিখোঁজ স্বজনদের পরিবারের আহাজারিতে এখনো এলাকার পরিবেশ ভারী রয়েছে। খ্রিস্টান পাড়ার বাসিন্দা নিপু গোমেজ জানিয়েছেন, প্রভূর যিশুর এই আগমনী দিনটিতে ঢাকা-বেতাগী- বরগুনাগামী এমভি অভিযান-১০ নামে লঞ্চে ভয়াবহ অগ্নিকান্ডে নিহতদের স্মরন, আত্মার শান্তি ও দেশের কল্যাণ কামনায় উদযাপন করতে শনিবার ভোর থেকেই খ্রিস্টান পল্লীতে গির্জায় সমবেত হন ভক্তরা৷ পাশাপাশি যিশুর আশির্বাদ ও করোনার ভয়াল থাবা থেকে বাঁচতেও এ বিশেষ প্রার্থনায় অংশ নেন তারা।
বেতাগী উপজেলা নির্বাহী অফিসার মো: সুহৃদ সালেহীন বলেন, মর্মান্তিক লঞ্চ দূর্ঘটনার কারণে এবারে বড় দিনের উৎসবে জৌলুস না থাকলেও সুষ্ঠুভাবে বড় দিন পালিত হয়েছে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..