শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ১১:৪৭ পূর্বাহ্ন

খুলনায় পালিত হলো শ্রমিক নেতা আবু সুফিয়ানের ৪৯’তম শাহাদত বার্ষিকী

খুলনা প্রতিনিধি
  • আপলোডের সময় : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১
  • ৫৮৫৯ বার পঠিত

প্রখ্যাত শ্রমিক নেতা এবং শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এর স্বামী শহিদ অধ্যাপক আবু সুফিয়ান বীর প্রতীক এর ৪৯তম শাহাদত বার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। কোরআন তিলওয়াতসহ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

আজ খুলনা মহানগরীর দৌলতপুরের সাহেব পাড়ায় অধ্যাপক আবু সুফিয়ান এর কবর প্রাঙ্গনে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিলে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান অংশ গ্রহন করেন।

দিবসটি উপলক্ষে সকালে খুলনা মহানগর আওয়ামীলীগের উদ্যোগে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এর নেতৃত্বে একটি শোক র্যালী অনুষ্ঠিত হয়। র্যালীটি দৌলতপুর মুহসীন মোড় শহিদ অধ্যাপক আবু সুফিয়ান এর স্মৃতিস্তম্ভ হতে শুরু হয়ে সাহেবপাড়া কবর প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। শোক র্যালী এবং দোয়া ও মিলাদ মাহফিলে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো.এহছানে এলাহী, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মো. নাসির উদ্দীন আহমেদ, শ্রম অধিদপ্তরের খুলনা বিভাগীয় শ্রম দপ্তরের পরিচালক মো. মিজানুর রহমান, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের উপমহাপরিদর্শক মো. মাহফুজুর রহমান ভুঁইয়া, ঢাকা, নারায়নগঞ্জ, গাজীপুর ও চট্টগ্রাম জেলা কার্যালয় এর উপমহাপরিদর্শকগণ, খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, খুলনা মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা নূর ইসলাম বন্দ, দৌলতপুর আওয়ামী লীগের সভাপতি শেখ সৈয়দ আলী, মহানগর শ্রমিক লীগের সভাপতি মো. মোতালেব মিয়া, সাধারণ সম্পাদক রঞ্জিত কুমার ঘোষসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।

এর আগের রাতে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের পক্ষে মন্ত্রণালয়ের সচিব মো.এহছানে এলাহী এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মো নাসির উদ্দীন আহমেদ দৌলতপুরে মহসীন মোড়স্থ শহিদ অধ্যাপক আবু সুফিয়ান এর স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন। এসময় মন্ত্রণালয় এবং এর অধীন শ্রম অধিদপ্তর এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর উপস্থিত ছিলেন। পরে খুলনা মহানগর আওয়ামীলীগ, শ্রমিকলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন শ্রমিক সংগঠন অধ্যাপক আবু সুফিয়ান এর স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে।

উল্লেখ্য আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্রখ্যাত শ্রমিক নেতা, বীর প্রতীক খেতাব প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা, ততকালীন জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি, আওয়ামী লীগের খুলনা জেলা শ্রম বিষয়ক সম্পাদক অধ্যাপক আবু সুফিয়ান দৌলতপুরে মুহসীন মোড়ে ১৯৭২ সালের ২৮ ডিসেম্বর আততায়ীর গুলিতে শাহাদত বরণ করেন।
খবর বিজ্ঞপ্তি

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..