বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৩০ পূর্বাহ্ন

চাকুরী জাতীয় করনের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর গ্রাম পুলিশের স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক:
  • আপলোডের সময় : সোমবার, ৩ জানুয়ারী, ২০২২
  • ৫৮৯৯ বার পঠিত

বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনীকে জাতীয়করণের দাবি জানিয়েছে বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনী কর্মচারী ইউনিয়ন।

রোববার (২ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে এ দাবি জানানো হয়। পরে দাবি নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি দেন তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনী প্রজাতন্ত্রের স্বীকৃত কর্মচারী। গ্রামীণ আইনশৃঙ্খলা রক্ষার কাজে নিয়োজিত এ বাহিনী সরকারের আদেশ ও নির্দেশ অনুসারে প্রায় ৭০ ধরনের কঠিন কাজে ২৪ ঘণ্টা দায়িত্ব পালন করে আসছে। কিন্তু দেশের ৪৬ হাজার ৮৭০ জন গ্রাম পুলিশ শ্রম অনুযায়ী শ্রমের ন্যায্যমূল্য থেকে বঞ্চিত।

তারা বলেন, একজন দফাদার ৭ হাজার, একজন মহল্লাদার ৬ হাজার ৫০০ টাকা বেতন পান। এই ৭ হাজার টাকা ও ৬ হাজার ৫০০ টাকা বেতনের ৫০ শতাংশ বহন করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। আর বাকি ৫০ শতাংশ বহন করতে ইউনিয়ন পরিষদ ব্যর্থ।

মানববন্ধনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাষ্ট্র পরিচালনাকালীন ১৯৭৫ সালে বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনীকে স্ব উদ্যোগে জাতীয়করণের আদেশ (স্মারক নং- এস-/১/১ ইউ ৫/৭৬/১৮/১ (৬৬)) বাস্তবায়নের দাবি জানানো হয়।

মানববন্ধন শেষে বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনী কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে ১০ সদস্যের একটি দল প্রধানমন্ত্রী কার্যালয় বরাবর স্মারকলিপি দিতে যান।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনী কর্মচারী ইউনিয়নের চেয়ারম্যান কমান্ডার মো. মোস্তফা কামাল, মহাসচিব এম.এ নাছের, কার্যকরী চেয়ারম্যান নজরুল ইসলাম, সিনিয়র ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম, কোষাধ্যক্ষ বিশ্বনাথ দাস, অতিরিক্ত মহাসচিব মো. আনোয়ার হোসেন, যুগ্ম মহাসচিব মো. বেল্লাল হোসেন প্রমুখ।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..