শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:০৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার তাড়াইলে সারসহ উফশী ও আউশ ধান পাচ্ছে ৭৫০ জন কৃষক মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে কোন অনিয়ম সহ্য করা হবে না : চট্টগ্রামে ইসি আনিছুর

নতুন বছর জয় দিয়ে বরণ করে নিলো বার্সেলোনাকে

ক্রীড়া ডেস্ক
  • আপলোডের সময় : সোমবার, ৩ জানুয়ারী, ২০২২
  • ৫৯১৫ বার পঠিত

২০২১ সালে বড় হতাশার বছর পার করেছে বার্সেলোনা। হতাশার পেরিয়ে নতুন বছরে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় ছিল কাতালান ক্লাবটির। সে লক্ষ্যের শুরুটা দারুণ করেছে জাভি এরনান্দেসের দল। মায়োর্কাকে হারিয়ে নতুন বছর শুরু করতে পেরেছে বার্সেলোনা।

প্রতিপক্ষের মাঠে গতকাল রোববার রাতে লা লিগায় মায়োর্কাকে ১-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। দলের হয়ে একমাত্র গোলটি করেছেন লুক ডি ইয়ং।

গত বছরের ব্যর্থতার পাশাপাশি করোনার ধাক্কায় জর্জরিত বার্সা শিবির। করোনা ও চোটের কারণে দলের বেশিরভাগ নিয়মিতরাই বাইরে ছিলেন। এক কথায় ‘বি’ দল নিয়ে কাল লড়াই করেন কোচ জাবি। কিন্তু, নতুনেরা অবশ্য তাঁকে হতাশ করেননি। এনে দিলেন গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট।

এদিন ম্যাচের ৬৫ ভাগ সময় বল দখলে রাখে বার্সেলোনা। এ সময়ে ১৩টি আক্রমণ করে, যার চারটি ছিল অনটার্গেটে যাওয়ার মতো। আক্রমণে সমান সমান ছিল মায়োর্কাও। কিন্তু, বার্সার প্রতিরোধ ভাঙতে পারেননি।

জয়সূচক গোলটি আসে বিরতির ঠিক আগমুহূর্তে। ম্যাচের ৪৪তম মিনিটে ডানদিক থেকে মিনগেসার ক্রসে দূরের পোস্টে লাফিয়ে হেডে গোলটি করেন লুক ডি ইয়ং। অবশ্য আরও দুবার গোল প্রায় পেয়েই গিয়েছিলেন এ ডাচ স্ট্রাইকার। একবার তাঁর শট ফিরেছে পোস্টে লেগে, আরেকবার চোখধাঁধানো ওভারহেড ভলি জালে ঢোকার পথে বাধা হয়ে দাঁড়ায় বার। ফলে আর ব্যবধান বাড়াতে পারেনি বার্সা। তবে, স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়েন জাভির শিষ্যরা।

চলতি লিগে ১৯ ম্যাচে আট জয় ও সাত ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠেছে বার্সেলোনা। আরেক ম্যাচে রায়ো ভাইয়েকানোর বিপক্ষে ২-০ গোলে জেতা অ্যাথলেটিকো মাদ্রিদ ৩২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে। ২০ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..