বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৪৫ অপরাহ্ন

আইএস অভিযান পাক সেনাবাহিনীর

আন্তর্জাতিক ডেস্ক
  • আপলোডের সময় : মঙ্গলবার, ১১ জানুয়ারী, ২০২২
  • ৫৮৩০ বার পঠিত

পাকিস্থানে আইএসএল এটিকে হানা দিয়েছে দেশটির নিরাপত্তা বাহিনী । এতে আইএসের ৬ সদস্য নিহত হয়েছে।

পাক বাহিনীর অভিযানের সময় ডের থেকে আন্তর্জাতিক নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠনের বেশ কয়েকজন সদস্য পালিয়ে যেতে সক্ষম হন। জীবন রক্ষার্থে আইএস এর সদস্যরা এখন দৌড়ের উপরে আছে ।

পাকিস্তান পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট এক বিবৃতিতে জানিয়েছে , দেশটির দক্ষিণ-পশ্চিম কয়টা শহরে আইএসের একটি গোপন আস্তানায় তারা অভিযান পরিচালনা করে। গত শনিবার এই অভিযানে আইএসের ৬ সদস্য নিহত হয়েছে।

ডেরায় নিহতদের মধ্যে ইসলামিক স্টেট খোরাসান শাখা যেটা আইএসকে নামে পরিচিত তার আঞ্চলিক জুনিয়র কমান্ডার আজগর‌ সুমালানি রয়েছেন । পাকিস্তান সুমালানি কে ধরতে ২০ লাখ রুপি পুরস্কার ঘোষণা করেছিল ।

তবে এই অভিযানের সময় আইএসের ৪/৫ জন সদস্য পালিয়ে যেতে সক্ষম হয় ।

পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তার নাম প্রকাশে অনিচ্ছুক এএফপিকে বলেন, পুলিশের একাধিক টিম পালিয়ে যাওয়া আইএস সদস্যদের ধরতে বিভিন্ন এলাকায় অভিযান চালাচ্ছে ।

পাকিস্তানের নিরাপত্তা কর্মকর্তারা বরাবরই দেশটিতে আই এসের উপস্থিতির বিষয়টি কে হালকা করে দেখেছে । যদিও আই এসের গ্রুপটি পাকিস্তানের সংখ্যালঘু হাজারা সম্প্রদায়ের ১১ জনকে হত্যাসহ একাধিক আক্রমণের দায় স্বীকার করেছে ।

আফগানিস্তানের কয়েকটি প্রদেশে এআইএস খোরাসান শাখার শক্ত ভিত্তি রয়েছে। গত বছরের আগস্টে এই জঙ্গিরা কাবুল বিমানবন্দরে ভয়াবহ হামলা করে যাতে ১৩ জন যুক্তরাষ্ট্রের সেনাসহ কয়েকশো মানুষ নিহত হয় ।

গত সপ্তাহের সংবাদ সম্মেলনে আইএসের হুমকি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পাকিস্তান আইএসপিআরের পরিচালক মেজর জেনারেল বাবর ইফতিখার বলেছিলেন, পাকিস্থানে আইএসের সদস্যরা সক্রিয় নয়।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..